উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

‘বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২’ অর্জন করলো কোকা-কোলা

ক.বি.ডেস্ক: ‘বেস্ট ইনোভেশন-এসডিজি ইনক্লুশন’ বিভাগে ‘‘বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২’’ অর্জন করেছে কোকা-কোলা কোম্পানির সাবসিডিয়ারি ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড। এই আয়োজনের চতুর্থ আসরে ১৩টি প্রধান ক্যাটাগরি ও ১১টি সাব-ক্যাটাগরির অধীনে বিভিন্ন ব্র্যান্ডকে বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২ প্রদান করা হয়।

গতকাল রববিার (৬ মার্চ) ঢাকার একটি হোটেলে আয়োজিত এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে চতুর্থ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারী বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেডের হেড অব পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশনস আনোয়ারুল আমিন এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেডকে এর পরিবেশ-বান্ধব উতপাদন কার্যক্রমের জন্য পুরস্কৃত করা হয়। রেইন ওয়াটার হার্ভেস্টিং প্রকল্প (এসডিজি ৬), সোলার স্ট্রিটলাইট স্থাপন (এসডিজি ৭) এবং বয়লারে ইকোনোমাইজার ব্যবহার (এসডিজি ১২) হচ্ছে প্রতিষ্ঠানটির কয়েকটি উল্লেখযোগ্য পদক্ষেপ, যার মাধ্যমে এটি কারখানার ভেতর এনার্জি এফিশিয়েন্সি এবং টেকসই পানি ব্যবস্থাপনা নিশ্চিত করছে।

এ ব্যাপারে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক তাপস কুমার মন্ডল বলেন, টেকসই উন্নয়নের সঙ্গে জড়িত বিষয়গুলোকে আমাদের ব্যবসা পরিচালনায় প্রাধান্য দিয়ে থাকি এবং আমরা এমন টেকসই উপায়ে ব্যবসা পরিচালনা করে যেতে চাই, যা আমাদের পরিবেশগতভাবে ইতিবাচক পরিবর্তন আনতে সাহায্য করবে। এই অ্যাওয়ার্ড সাস্টেইনেবল বিজনেস ট্রেন্ড গড়ে তোলার লক্ষ্যে প্রচেষ্টা চালিয়ে যেতে আমাদের অনুপ্রাণিত করছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *