আনুষাঙ্গিক মোবাইল সাম্প্রতিক সংবাদ

দেশের বাজারে আসছে ‘হুয়াওয়ে ওয়াচ জিটি ৩’

ক.বি.ডেস্ক: হুয়াওয়ে বিগত কয়েক বছর ধরে নিয়মিতই চিত্তাকর্ষক স্মার্ট ওয়ারেবল পণ্য বাজারজাত করছে এবং প্রিমিয়াম সেগমেন্টের স্মার্টওয়াচ মার্কেট শেয়ারে এগিয়ে রয়েছে। বাংলাদেশের বাজারে হুয়াওয়’র স্মার্টওয়াচ ক্যাটাগরিতে সর্বশেষ সংযোজন ‘‘হুয়াওয়ে ওয়াচ জিটি ৩’’ শিগগিরই কিনতে পাওয়া যাবে। ইতোমধ্যে বিশ্বের কয়েকটি দেশে নতুন এই স্মার্টওয়াচটি ব্ল্যাক, স্টিল এবং গোল্ডসহ বিভিন্ন রঙে উন্মোচন করা হয়েছে। স্মার্ট ওয়াচটিতে ব্লুটুথ ৫.১ জিপিএস এবং অন্যান্য স্পেসিফিকেশন ও ফিচারের সমাহার থাকবে।

হুয়াওয়ে ওয়াচ জিটি ৩ স্মার্টওয়াচটি আগের ওয়াচগুলো থেকে আরও বেশি স্টাইলিশ আউটলুক, টেকসই ব্যাটারি লাইফ, ওয়্যারলেস চার্জিং, দিনব্যাপী এসপিও২ মনিটরিং, কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) রানিং কোচ, অ্যাপ ইনস্টলেশন এবং আরও অনেকগুলো আকর্ষণীয় ফিচার নিয়ে আসবে। নতুন এ ডিভাইসটি তৈরি করা হয়েছে শহুরে জীবনে অভ্যস্ত নাগরিক এবং খেলাধুলায় আগ্রহীদের কথা মাথায় রেখে। চলতি মার্চ মাসেই স্মার্ট ওয়াচটি দেশের বাজারে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, হুয়াওয়ে তাদের প্রতিটি প্রজন্মের স্মার্টওয়াচে ব্যবহারকারীদের জন্য অসাধারণ সব অভিজ্ঞতা ও ফিচার যুক্ত করে আসছে। স্মার্টওয়াচটিতে স্বাস্থ্য এবং ফিটনেস ধরে রাখায় সচেতন ব্যবহারকারীদের বহুমুখি চাহিদা, চ্যালেঞ্জ এবং নিত্য নতুন ফিচার থাকবে। আনুষ্ঠানিক ঘোষণার আগে হুয়াওয়ে ওয়াচ জিটি ৩ এর স্পেসিফিকেশন থেকে শুরু করে মূল্য ও ফিচার সম্পর্কে এখনি নির্দিষ্ট করে কিছু বলা না গেলে আশা করা যাচ্ছে তা ক্রেতাদের হাতের নাগালের মধ্যে থাকবে।

হুয়াওয়ে ওয়াচ জিটি ৩: হুয়াওয়’র নতুন স্মার্টওয়াচটি প্রতিটি প্রজন্মের ব্যবহারকারীদের জন্য একটি অভূতপূর্ব অভিজ্ঞতা দিতে এটি তৈরিতে গ্লাস ফ্রন্ট, প্লাস্টিক ব্যাক এবং স্টেইনলেস-স্টিল ফ্রেম ব্যবহার করা হবে। এটি ৫০ মিটার পানি প্রতিরোধী (+৫ এটিএম) এবং দুটি ভিন্ন ধরনের ২২ মিমি স্ট্র্যাপ (৪৬ মিমি মডেল) এবং ২০ মিমি স্ট্র্যাপ (৪২ মিমি মডেল) এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ ৪৫.৯*৪৫.৯*১১ মিমি এবং ৩৫ গ্রাম ওজন (৪২ মিমি)/৪২.৬ গ্রাম (৪৬ মিমি)। এতে একটি ১.৪৩-ইঞ্চি এমোলেড ডিসপেস্ন থাকবে যার রেজ্যুলেশন হবে ৪৬৬*৪৬৬ পিক্সেল এবং এর ঘনত্ব হবে ৩২৬ পিপিআই। একটি ৪৫৫ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে এবং ব্যবহারকারীরা ক্যাবল ছাড়াই চার্জ করতে পারবেন। নতুন এ ডিভাইসে অ্যাক্সেলারোমিটার, জাইরো, হার্ট রেট, ব্যারোমিটার, কম্পাস, এসপিও২ এবং থার্মোমিটারের মতো সেন্সরগুলোর যুক্ত থাকবে যা শরীরের তাপমাত্রা সমন্বয়ে কাজ করবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *