উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

আসল পণ্যের নিশ্চিয়তা দিচ্ছে বিসিএস কমপিউটার সিটি

ক.বি.ডেস্ক: স্বাগত ২০২২ সাল। নতুন বছরে নতুনভাবেই শুরু হলো পথচলা। জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে এক অস্থির সময়কালে নতুন বছরের আগমন ঘটল। সময়ের স্রোতকে কখনোই ফ্রেমে আটকে রাখা যায় না। সময়কে বলা হয় কালস্রোত। মানুষ এই স্রোতে এগিয়ে চলে। কখনো এই এগিয়ে চলা হয়ে ওঠে বর্ণময়। কখনো বা বিবর্ণ ধূসর। কিন্তু যেভাবেই হোক না কেন সে থামতে পারে না। সময় তাকে থামতে দেয় না।

নতুন বছরে নতুনভাবেই পথচলার লক্ষে বিসিএস কমপিউটার সিটি ব্যবস্থাপনা কমিটি ইংরেজী নববর্ষ উতসব পালন করে। গতকাল শনিবার (১ ডিসেম্বর) ২২টি কেক কেটে ইংরেজি নতুন বছরকে বরণ করে নেয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) মহাসচিব মোহাম্মদ মনিরুল ইসলাম, পরিচালক মোশারফ হোসেন সুমন, পরিচালক রাশেদ আলি ভূঁইয়া, বিসিএস কমপিউটার সিটি ব্যবস্থাপনা কমিটির সভাপতি এ এল মজাহার ইমাম চৌধুরী (পিনু চৌধুরী), সদস্য সচিব মাহবুবুর রহমান, সদস্য জাহেদ আলি ভূঁইয়া, বিসিএস কমপিউটার সিটির সাবেক নেতৃবৃন্দ এবং মার্কেটে অবস্থিত বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গ।

বিসিএস কমপিউটার সিটি ১৯৯৯ সালের ১১ সেপ্টেম্বর যাত্রা করা ঢাকার প্রাণকেন্দ্র শের-ই-বাংলা নগরের আগারগাঁওয়ের আইডিবি ভবনে অবস্থিত। নজরকাড়া স্থাপত্যশৈলীর অধিকারী আইডিবি ভবনে রয়েছে আধুনিক সকল সুযোগ সুবিধা ও আইসিটি পণ্যের সমাহার। আর এ কারনেই প্রতিদিন ক্রেতাগন এখানে আসেন আইসিটি বা প্রযুক্তি পণ্য ক্রয় করতে। প্রায় দুই লাখ বর্গফুট আয়তনের চারতলা এই ভবনে ১৫৬টির অধিক প্রযুক্তি পণ্য বিক্রয়কারি প্রতিষ্ঠান রয়েছে। যেখানে আইসিটির বিভিন্ন পণ্য কমপিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, সফটওয়্যার, ক্যামেরা, স্ক্যানার, প্রিন্টার ইত্যাদি পাওয়া যায়। এটিকে বলা হয় বাংলাদেশের আইটি শিল্পের কেন্দ্রস্থল।

অনুষ্ঠানে এ এল মজাহার ইমাম চৌধুরী (পিনু চৌধুরী) বলেন, সঠিক, গুনগতমান এবং আসল প্রযুক্তি পণ্যের নিশ্চয়তা দিচ্ছে রাজধানীর আগারগাঁওয়ের কমপিউটার ও প্রযুক্তি পণ্যের দেশের শীর্ষ বিশেষায়িত মার্কেট বিসিএস কমপিউটার সিটি। প্রযুক্তি পণ্যের বিশেষায়িত মার্কেট হিসেবে এই মার্কেট প্রতিষ্ঠার ২২ বছর পূর্ণ করেছে। এ মার্কেটের বিশেষত্ব হচ্ছে, এখানে নকল পণ্য এবং পুরাতন পণ্য বিক্রয়ের সুযোগ নেই। উন্নত সেবা, যুক্তিসঙ্গত মূল্য, সেরা মান ও সেরা পণ্য কেনার জন্য এই মার্কেটটির বিকল্প সারাদেশেও নেই। মেট্রোরেল চালু হলে নতুন মাত্রা পাবে বিসিএস কমপিউটার সিটি। গ্রাহকদের দীর্ঘ দুই দশকের আস্থা ধরে রাখতে সেভাবেই আমরা প্রস্তুতি নিচ্ছি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *