উদ্যোগ সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

বেসিস নির্বাচন: রাসেল টি আহমেদ’র নেতৃত্বে ‘ওয়ান টিম’

ক.বি.ডেস্ক: ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সফটওয়্যার খাতের বাণিজ্যিক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়ার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর ২০২২-২০২৩ মেয়াদের দ্বিবার্ষিক দশ সদস্যের কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন। বেসিসের ১৪তম ইসি নির্বাচন প্যানেল ভিত্তিক হচ্ছে বলে জানা যায়। এবারের নির্বাচনের পরিবেশ বেশ জমে ওঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ  বেসিস অফিস পাড়ায়।

আসন্ন বেসিসের ২০২২-২০২৩ মেয়াদের দ্বিবার্ষিক দশ সদস্যের ইসি নির্বাচনে রাসেল টি আহমেদের নেতৃত্বে ‘‘ওয়ান টিম’’ নামে প্যানেল ঘোষণা করা হয়েছে। টিম ক্রিয়েটিভের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদের নেতৃত্বে এই প্যানেলে রয়েছেন দেশের প্রযুক্তিখাতের কয়েকজন শীর্ষ ও পরিচিত মুখ।

ওয়ান টিম প্যানেল রয়েছেন সাধারণ ক্যাটাগরিতে টিম ক্রিয়েটিভের রাসেল টি আহমেদ; গিগা টেক লিমিটেডের সামিরা জুবেরি হিমিকা; স্টার কমপিউটার সিস্টেম লিমিটেডের রেজওয়ানা খান; টেকনোগ্রাম লিমিটেডের এ কে এম আহমেদুল ইসলাম বাবু; এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের আবু দাউদ খান; চালডাল লিমিটেডের জিয়া আশরাফ; জামান আইটির জামান খান; মাইন্ডল্যাবজ এর সুজাদুর রহমান। সহযোগী বিভাগে ড্রিমার্জ ল্যাব লিমিটেডের তানভীর হোসেন খান এবং  অধিভুক্ত বিভাগে পাঠাও লিমিটেডের ফাহিম আহমেদ।

ওয়ান টিম প্যানেলের প্রধান রাসেল টি আহমেদ বেসিসের ২০১৬-১৮ মেয়াদের ইসিতে সিনিয়র সহসভাপতি; ২০১৪-১৬ মেয়াদে সিনিয়র সহসভাপতি; ২০১৩-১৪ মেয়াদে মহাসচিব এবং ২০১২-১৩ মেয়াদে মহাসচিব ছিলেন।   

রাসেল টি আহমেদ
প্যানেল প্রধান- ওয়ান টিম

ওয়ান টিম প্যানেলের প্রধান রাসেল টি আহমেদ বলেন, দেশের সফটওয়্যার ও আইটি খাতকে এগিয়ে নিতে আমরা কাজ করতে চাই। অনেক অনেক দেরিতে হলেও প্রাণের বেসিসে ফিরে এলো কাঙ্ক্ষিত নির্বাচন। নতুন উদ্যম এবং নতুন প্রত্যয় নিয়ে বেসিস এবং আইসিটি শিল্পকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে বেসিসের প্রত্যেক সদস্য আজ সংকল্পবদ্ধ। বেসিস ও তথ্যপ্রযুক্তি খাতকে কাছ থেকে দেখার অভিজ্ঞতা আমাকে এই শিল্পের পেইন পয়েন্টগুলো বুঝার সক্ষমতা দিয়েছে বলে আমি বিশ্বাস করি। বেসিস ব্র্যান্ড তথা বেসিসের পতাকাকে জাতীয় এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে সুউচ্চ মর্যাদায় তুলে ধরতে সম্মিলিতভাবে সর্বাত্মক ভূমিকা রাখার চেষ্টা করেছি। এই খাতের উন্নয়নে সরকারের সঙ্গে বিভিন্ন নীতিমালা তৈরি, তথ্যপ্রযুক্তি ব্যবসায়ীদের স্বার্থসংশ্লিষ্ঠ দাবি আদায়, মেম্বার স্বার্থ রক্ষা, ডিজিটাল বাংলাদেশ নীতিমালা প্রণয়ন, ডিজিটাল ওয়ার্ল্ড, ইন্টারনেট উইকের মতো বিভিন্ন সম্মেলন, দেশে বিদেশে বিনিয়োগ সম্মেলন এবং কান্ট্রি ব্র্যান্ডিংয়ের নানা উদ্যোগকে সফলভাবে বাস্তবায়নে আমরা সম্মিলিতভাবে কাজ করেছি।

রাসেল টি আহমেদ বলেন, আবারও সময় এসেছে বেসিসের সুমহান ঐতিহ্যকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার। আমরা বিশ্বাস করি, তথ্যপ্রযুক্তি খাতের প্রতিটি সদস্যই সমানভাবে এই খাতের উন্নয়ন অংশীদার। প্রত্যেক সদস্যের উন্নয়ন মানেই এই খাতের উন্নয়ন। আমরা বিভেদ নয়, সংযুক্তিতে বিশ্বাসী। পারস্পরিক মূল্যবোধ, সচেতনতা, শ্রদ্ধাবোধ, নলেজ শেয়ারিং এবং সর্বোপরি সকল সদস্যের সম অধিকার নিশ্চিত করে সম্মিলিতভাবে এগিয়ে চলাই আমাদের মূল লক্ষ্য।

তিনি আরও বলেন, নিজ নিজ ব্যবসা এবং সাংগঠনিকভাবে দারুণ অভিজ্ঞতা সম্পন্ন আমরা ১০ জন বেসিসের সকল সদস্যদের প্রতিনিধি হিসেবে এবারের নির্বাচনে অংশগ্রহণ করছি। তবে আমরা বিশ্বাস করি, বেসিসের সকল সচেতন এবং প্রগতিশীল মনোভাবসম্পন্ন সদস্য মিলেই আমরা একটি টিম- আর পেছনে যাওয়া যাবে না, এবার দুরন্ত গতিতে তথ্যপ্রযুক্তি খাতকে সামনে এগিয়ে নেয়ার সময়। প্রতিটি সদস্যের সমান অধিকার নিশ্চিত করতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *