উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

সিসি ক্যামেরার আওতায় বগুড়া পৌরসভা

ক.বি.ডেস্ক: বগুড়া পৌরসভার ১২টি ওয়ার্ডকে ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) আওতায় আনা হচ্ছে। বগুড়া পৌর মেয়র রেজাউল করিম বাদশা জনান- জেলায় ছিনতাই, হত্যা, সন্ত্রাসী কার্যক্রমকে নিয়ন্ত্রণ করার জন্য পৌরসভা ১২টি ওয়ার্ডের কাউন্সিলরদের সিসি কামেরার জন্য ৩ লাখ টাকা বরাদ্ধ দিয়েছে। সব মিলয়ে ৫০ লাখ টাকা ব্যায়ে ১২টি ওয়ার্ডে সিসি ক্যামেরা বসানো হচ্ছে। প্রতিটি ওয়ার্ডের জন্য ২০টি ক্যামেরা বরাদ্দ দেয়া হয়েছে। এ ছাড়া কাউন্সিলররা নিজ অর্থায়নে প্রায় ৩০ থেকে ৫০টি করে ক্যামেরা স্থাপন করছেন। শহরে সন্ত্রাসীদের চিহ্নিত করতেই এই পৌরসভা নিজ অর্থায়নে এই ব্যাবস্থা নিয়েছে।

বগুড়া শহরের ১০ নাম্বার ওয়র্ডের কাউন্সিলর আরিফুর রহমান জানান, তার নিজ অর্থায়নে ৬৪টি সিসি ক্যামেরা বিভিন্ন বিদ্যুতের খুটির সঙ্গে স্থাপনের কাজ প্রায় শেষ করেছেন। অন্যান্য কাউন্সিলররাও পৌরসভার অর্থায়নের বাইরে নিজ উদ্যেগে সিসি ক্যামেরা স্থাপন করছেন।

১১ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর সিপার আল বখতিয়ার জানান, পৌর অর্থায়নে ও তার নিজস্ব অর্থায়নে মোট ৩২টি সিসি ক্যামেরা লাগানোর কাজ শেষ করেছেন। এভাবে প্রতিটি ওয়ার্ড কাউন্সিলর তারা নিজ খরচে সিসি ক্যামেরা লাগিয়েছেন।

জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, শহরের সাতমাথা এলাকাকে সার্বক্ষণিক সিসি ক্যামেরা মাধ্যমে বিশেষ নজরদারী রাখা হবে। এ ছাড়া ১২টি ওয়ার্ডের মধ্যে যে সব ওয়ার্ডে সন্ত্রাসী কার্যক্রম বেশি সেগুলোতেও নজরদারী রাখা হবে। এই ক্যামেরার জন্য পুলিশ একটি কন্ট্রোল রুম স্থাপন করা হবে। ক্যামেরাগুলো দিয়ে নজরদারীর ব্যবস্থা রাখা হবে। এর ফলে সন্ত্রাসদের গতিবিধি সহজে শনাক্ত করা যাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *