আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য সাম্প্রতিক সংবাদ

বাণিজ্যিকভাবে পিসিবি উতপাদনে ওয়ালটন

ক.বি.ডেস্ক: বাংলাদেশে এবার বাণিজ্যিকভাবে প্রিন্টেড সার্কিট বোর্ড (পিসিবি) এবং প্রিন্টেড সার্কিট বোর্ড অ্যাসেম্বলি (পিসিবিএ) উতপাদন করছে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ইউরোপিয়ান মেশিনারিজ ও অত্যাধুনিক প্রযুক্তিতে ওয়ালটনের নিজস্ব কারখানায় বিভিন্ন ধরনের পিসিবি তৈরি হচ্ছে। যার মধ্যে রয়েছে সিঙ্গেল লেয়ার, ডাবল লেয়ার, মাল্টি লেয়ার এবং এইচডিআই পিসিবি।

ওয়ালটন নিজস্ব চাহিদা পূরণে পিসিবি তৈরি করতো এবার তারা বাণিজ্যিকভাবে বিপণনের লক্ষ্যে পিসিবি এবং পিসিবিএ উতপাদন করছে। অভ্যন্তরীণ চাহিদা মিটিয়ে পিসিবি ও পিসিবিএ বিদেশে রপ্তানি হবে। চাহিদা অনুযায়ী কাস্টোমাইজড পিসিবি অর্ডার করার সুবিধাও রয়েছে।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী লিয়াকত আলী বলেন, ওয়ালটনের নতুন সংযোজন প্রিন্টেড সার্কিট বোর্ড বা পিসিবি এবং পিসিবিএ। বাংলাদেশে পিসিবির ব্যাপক চাহিদা রয়েছে। দেশীয় শিল্প উদ্যোক্তারা চড়ামূল্যে বিদেশ থেকে পিসিবি আমদানি করে থাকেন। এতে কষ্টার্জিত বৈদেশিক মুদ্রার অপচয় হচ্ছে। আবার সময়মতো পণ্য পাওয়া সম্ভব হচ্ছে না। দেশেই বাণিজ্যিকভাবে পিসিবি তৈরির এ উদ্যোগের ফলে বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে। বাড়বে কর্মসংস্থান। যা দেশের অর্থনৈতিক উন্নয়ণে আরো বেশি অবদান রাখতে পারবে।

ওয়ালটন কারখানায় উতপাদিত পিসিবি কমপিউটার, টেলিভিশন, রিমোট কন্ট্রোল, এলইডি লাইট, মোবাইল ফোনের চার্জার, ইউপিএস, ফ্যান, সুইচ সকেট থেকে শুরু করে সব ধরনের ইলেকট্রিক্যাল ডিভাইসে ব্যবহার করা যাবে। থাকছে ক্রেতার চাহিদা অনুযায়ী কাস্টোমাইজ পিসিবি তৈরির সুযোগ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *