উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

জীবন দক্ষতার সনদ পেল ‘স্কুল অব লাইফ’ এর দ্বিতীয় ব্যাচের শীক্ষার্থীরা

ক.বি.ডেস্ক: ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার ও ওয়াইইএফ গ্লোবালের যৌথ উদ্যোগে আয়োজিত অনলাইনভিত্তিক জীবন ঘনিষ্ঠ দক্ষতা অর্জনের ভিন্নধর্মী আয়োজন ‘‘স্কুল অব লাইফ’’ এ অংশগ্রহণ শেষে সনদ পেল মূল্যায়ন পরীক্ষায় উত্তীর্ণরা। সম্প্রতি স্কুল অব লাইফ এর দ্বিতীয় ব্যাচের অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

অনলাইন আয়োজিত সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ন কুমার ঘোষ। বিশেষ অতিথি ছিলেন ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি অধ্যাপক ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু, ইন্টারনেট সোসাইটির এশিয়া-প্যাসিফিক অঞ্চলের রিজিওনাল ডিরেক্টর নাভিদ-উল-হক, ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের সাধারণ সম্পাদক মোহাম্মদ কাওছার উদ্দীন এবং ওয়াইইএফ গ্লোবালের কো-ফাউন্ডার কাজী হাসান রবিন।

অনুষ্ঠানে ড. বিকর্ন কুমার ঘোষ বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে দেশের তরুণদের ভূমিকা রাখতে হবে ও এগিয়ে আসতে হবে। এজন্য প্রতিনিয়ত নিজেদের দক্ষতা উন্নয়নে সচেষ্ট থাকতে হবে। জীবন দক্ষতার এই শিক্ষা দেশের উন্নয়নে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে অবদান রাখতে অংশগ্রহণকারীদের প্রতি আহ্বান জানান তিনি। বৈশ্বিক মহামারীর এই কঠিন সময়ে দেশের তথ্যপ্রযুক্তি খাতের তরুণ উদ্যোক্তাদের বিভিন্ন সেবা প্রদানে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের চলমান বিভিন্ন কর্মকান্ডের কথা তুলে ধরেন তিনি।

নাভিদ-উল-হক বলেন, এই আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের সিলেবাসের বাইরের বিভিন্ন বিষয়ে জানার ও শিখার সুযোগ তৈরি হয়েছে। কলেজ-বিশ্ববিদ্যালয়ে শিখানো হয় না এমন অনেক বিষয়ের মুখোমুখি জীবনের বিভিন্ন সময়ে আমাদের হতে হয়, স্কুল অব লাইফের মত আয়োজন সে বিষয়গুলো সম্পর্কে আমাদের জানার ও শিখার সুযোগ তৈরি করে দেয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *