আনুষাঙ্গিক উদ্যোগ প্রযুক্রির পণ্য সাম্প্রতিক সংবাদ

স্মার্ট টেকনোলজিস’র পরিবারে যুক্ত হলো ‘সনি’

ক.বি.ডেস্ক: জাপানের বৃহত্তর প্রযুক্তি এবং কনজিউমার ইলেক্ট্রনিক্স পণ্য প্রতিষ্ঠান সনি কর্পোরেশন বাংলাদেশের শীর্ষ আইসিটি প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিসকে বাংলাদেশে সনি’র পরিবেশক হিসেবে ঘোষনা করে। গতকাল শুক্রবার (২৬ নভেম্বর) ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের মাধ্যমে স্মার্ট টেকনোলজিসকে সনি’র পরিবেশক হিসেবে ঘোষনা দেন অনলাইনে যুক্ত হয়ে সনি সাউথ ইষ্ট এশিয়ার প্রেসিডেন্ট আতসুশি এন্দো।

সনি’র পণ্য পরিবেশক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। অনলাইনে যুক্ত ছিলেন বিশেষ অতিথি ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রী মোস্তাফা জব্বার। এ সময় উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত সচীব মো. শহীদ উল্লাহ খন্দকার, বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) সভাপতি মো. শাহীদ-উল মুনির এবং স্মার্ট টেকনোলজিসের উপ ব্যবস্থাপনা পরিচালক এস এম মহিবুল হাসান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্মার্ট টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, বাংলাদেশের প্রযুক্তিগত এবং কনজিউমার ইলেক্ট্রনিক্স মার্কেটিং এবং পরিষেবাগুলোকে আপগ্রেড করার জন্য জাপানের বৃহত্তর প্রযুক্তি কোম্পানি সনি এবং বাংলাদেশের আইসিটি মার্কেট লিডার স্মার্ট টেকনোলোজিসের এই যৌথ ব্যবসায়ীক বন্ধন একটি সঠিক এবং যুগপোযোগী সিদ্ধান্ত। আমি বিশ্বাস করি, জাপানি উদ্যোক্তারা এদেশে আসছে স্মার্ট টেকনোলোজিসের সেবার ওপর বিশ্বাস করে, আস্থা রেখে এবং বিপণন ও প্রতিশ্রুতিতে নির্ভর করে। সনি এবং স্মার্ট টেকনোলোজিস মিলে ম্যানুফেক্চারিং প্ল্যান্ট স্থাপন করে দেশকে আরও এগিয়ে নিয়ে যাবে এবং সারা বিশ্বে আমাদের দেশের সুনাম বৃদ্ধি করবে।

মোস্তাফা জব্বার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশের একটি নেতৃস্থানীয় প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলোজিসের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গত ২২ বছর ধরে গুনগত আইসিটি পন্য পরিবেশন করে এবং ব্যবহারকারীদের সেবা প্রদান করে প্রতিষ্ঠানটি শুধু বাজারই সম্প্রসারন করেনি, দেশের মানুষকে আইসিটিতে অভ্যস্ত হতেও সহযোগিতা করেছে।

মো. শহীদ উল্লাহ খন্দকার বলেন, সনি যেমন বিশ্বব্যাপী একটি বহুল পরিচিত নাম, তেমনি স্মার্ট টেকনোলোজিস বাংলাদেশে বিশ্বের সেরা সকল আইসসিটি পণ্য বিক্রয় ও সেরা মানের সেবা দিয়ে মানুষের দেশের শীর্ষস্থানীয় আইটি প্রতিষ্ঠান হতে পেরেছে। আমি নিজেও একজন প্রতিষ্ঠানটির নিয়মিত কাস্টমার। বর্তমানে অনেক ক্রেতারা নকল এবং নিম্ন মানের সনি পণ্য কিনে প্রতিনিয়ত প্রতারিত হচ্ছেন। সরকারের পক্ষ থেকে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি নকল সনি এবং অবৈধ সকল সনি সাইনবোর্ড অপসারণ ও প্রচারণা বন্ধের জন্য। এখন থেকে স্মার্ট টেকনোলজিসের মাধ্যমে আসল সনি পন্য দেশের সর্বস্তরে পৌঁছে যাবে, এমনটাই আমার প্রত্যাশা।

আতসুশি এন্দো বলেন, বিশ্বের স্বনামধন্য ৮৫টিরও বেশি ব্রান্ড বাংলাদেশের বাজারে প্রতিষ্ঠিত করেছে স্মার্ট টেকনোলজিস। স্মার্ট টেকনোলোজিসের মাধ্যমে সনি বাংলাদেশের শিল্প উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, আমাদের স্মার্ট পরিবারে আরও একটি পালক যুক্ত হলো। সনির মত একটি বিশ্বসেরা ব্র্যান্ডকে আমাদের পরিবারে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। আশা করছি, সনির সঙ্গে আমাদের এই পথচলায় দেশের সর্বস্তরের আইটি এবং ইলেক্ট্রনিক্স ব্যবহারকারীগন উপকৃত হবেন। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *