উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড ২০২১

ক.বি.ডেস্ক: শীঘ্রই শুরু হতে যাচ্ছে তরুণ প্রজন্মের জন্য বিশেষ আয়োজন ‘‘আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড ২০২১’’। হংকং থেকে শুরু হওয়া এই অলিম্পিয়াড এবারই প্রথম হংকং এর বাইরে বাংলাদেশে আয়োজিত হতে যাচ্ছে। এই আয়োজনের অংশ হিসেবে ডিজিটাল মুদ্রা, ক্রিপ্টোকারেন্সি, ফিনটেকসহ নানা বিষয়ের ওপর রয়েছে বেশ কিছু আইসিটি সম্পর্কিত সেমিনার যেখানে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের অভিজ্ঞ সব আইসিটি বিশেষজ্ঞ ও প্রফেশনালগণ।

আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড ২০২১ একটি ব্লকচেইন প্রযুক্তি ভিত্তিক বৈশ্বিক প্রতিযোগিতা যেখানে বিশ্বব্যাপী শিক্ষার্থীরা উদ্ভাবনী বিষয়ে প্রতিযোগিতা করে। বাংলাদেশের স্বাধীনতার ৫০ তম বছরে এই আন্তর্জাতিক অনুষ্ঠানের আয়োজক হতে পারা বাংলাদেশের জন্য অত্যন্ত সৌভাগ্যের বিষয় বলে মনে করছেন এই আয়োজনটির চেয়ারম্যান হাবিবুল্লাহ এন করিম। আগামী ৬ অক্টোবর আয়োজনটির বিস্তারিত নিয়ে একটি সংবাদ সম্মেলন আয়োজনের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন আয়োজক কর্তৃপক্ষ।

এবারের আয়োজনে ফিনটেক ইনফ্লুয়েন্সার কনসেনসিসের এপিএসি ব্যবস্থাপনা পরিচালক চার্লস ডি হাউসি ‘সিবিডিসি’ এবং ‘ক্রিপ্টোকারেন্সি’ শীর্ষক সেমিনারে প্রধান বক্তা থাকবেন। কনসেনসিস বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় ব্লকচেইন সফটওয়্যার প্রতিষ্ঠান যারা ভবিষ্যতের ডিজিটাল অর্থনীতি গড়ে তুলতে কাজ করছে।

চার্লস ফিনটেক শিল্পের একজন অভিজ্ঞ ব্যক্তিত্ব এবং এশিয়ার শীর্ষ ৫০ ফিনটেক প্রভাবক হিসাবে নির্বাচিত হয়েছেন। ৮ই অক্টোবর শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬:৩০ থেকে রাত ৮:৩০ এ সেমিনারটি (https://ibcol2021.com) ওয়েবসাইটে বিশ্বব্যাপী সকল অংশগ্রহণকারী এবং দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

ব্লকচেইন টেকনোলজি বিষয়ক আমেরিকান লেখক ডেভিড সীগেল আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড ২০২১ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। তিনি বিশ্বের প্রথম ওয়েব ডিজাইনার যিনি ১৯৯৪ সালে সান ফ্রান্সিসকোতে প্রথম ডিজিটাল এজেন্সিগুলির মধ্যে একটি শুরু করেছিলেন। তিনি বর্তমানে লন্ডনের একটি অলাভজনক প্রতিষ্ঠান ক্রিপ্টোকারেন্সি স্টার্টআপে নেতৃত্ব দিচ্ছেন। আগামী ১০ অক্টোবর রবিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬:৩০ টা থেকে রাত ৮:০০ টা পর্যন্ত অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। সকলের জন্য উন্মুক্ত এই আয়োজনটি (https://ibcol2021.com)ওয়েবসাইটে ভিজিট করে দেখার সুযোগ থাকছে।

আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড ২০২১ এর আয়োজক আইসিটি বিভাগ, বাংলাদেশ কমপিউটার কাউন্সিল (বিসিসি), ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ এবং টেকনোহ্যাভেন কোম্পানি লিমিটেড। পার্টনার এফবিসিসিআই, বেসিস, আইবিএ, এসিআই লিমিটেড, ব্র্যাক ইউনিভার্সিটি, ইউথ পলিসি ফোরাম ও একাত্তর টিভি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *