প্রযুক্রির পণ্য ল্যাপটপ সাম্প্রতিক সংবাদ

একাদশ প্রজন্মের ওয়ালটন’র নতুন ল্যাপটপ

ক.বি.ডেস্ক: একাদশ প্রজন্মের প্রসেসরযুক্ত ‘‘ট্যামারিন্ড এমএক্স১১’’ সিরিজের তিন মডেলের নতুন ল্যাপটপ বাজারে ছাড়লো ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। মডেলভেদে ল্যাপটপগুলোতে ব্যবহৃত হয়েছে ইন্টেলের একাদশ প্রজন্মের কোরআই থ্রি থেকে কোরআই সেভেন প্রসেসর, ৮ গিগাবাইট র্যাম, এসএসডিসহ সঙ্গে রয়েছে জেনুইন উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম। কোর আই থ্রি সমৃদ্ধ ল্যাপটপটির মূল্য ৫৭,৫০০ টাকা। কোর আই ফাইভ সমৃদ্ধ ল্যাপটপটির মূল্য ৭১,৫০০ টাকা এবং কোর আই সেভেন সমৃদ্ধ ল্যাপটপটির মূল্য ৮৪,৫০০ টাকা।

ট্যামারিন্ড এমএক্স১১ সিরিজের তিন মডেলের ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ১৪ ইঞ্চি ফুল এইচডি ম্যাট আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে। যার কালার গ্যামুট ১০০% এসআরজিবি। এর ম্যাট ডিসপ্লে প্যানেল আলোর প্রতিফলন রোধ করবে। দীর্ঘক্ষণ গেম খেলা বা কাজ করায় চোখের ওপর বিরূপ প্রভাব পড়বে না। ব্যবহার করা হয়েছে ৮ গিগাবাইট ৩২০০ হাটর্জ ডিডিআরফোর র্যাম। দুটি স্লট থাকায় প্রয়োজনে ৩২ গিগাবাইট পর্যন্ত র্যাম বাড়ানো যাবে। স্টোরেজ হিসেবে ল্যাপটপগুলোতে ৫১২ গিগাবাইট এনভিএমই এসএসডি রয়েছে, যা ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। কোর আই সেভেন এবং ফাইভ ল্যাপটপের গ্রাফিক্স হিসেবে আছে ইন্টেলের এক্সই আইরিস। আর কোর আই থ্রি মডেলে রয়েছে ইন্টেলের আল্ট্রা এইচডি গ্রাফ্রিক্স। ল্যাপটপগুলোতে রয়েছে এলইডি ইলুমিনেটেড কিবোর্ড, যা অল্প আলোতেও টাইপিং-এ সহায়ক হবে। স্পষ্ট ভিডিও কলের জন্য রয়েছে ১ মেগা পিক্সেলের এইচডি ক্যামেরা।

দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের নিশ্চয়তায় সব ল্যাপটপে ব্যবহৃত হয়েছে শক্তিশালী ৪ সেলের স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক। যা প্রায় ৮ ঘন্টা পাওয়ার ব্যাক-আপ দিতে সমর্থ। চার্জিংয়ের জন্য রয়েছে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং এডাপ্টার, যা দ্রুত ব্যাটারি রিচার্জ করতে পারবে। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে হাই ডেফিনেশন অডিও, বিল্ট ইন অ্যারে মাইক্রোফোন, দুইটি ১.৫ ওয়াটের স্পিকার, ডুয়াল ফ্যান ইত্যাদি। ব্যাটারিসহ ওজন মাত্র ১.৪ কেজি। এর দৈর্ঘ্য ৩২৪.৯ মিমি, ২২৫ মিমি চওড়া এবং পুরুত্ব ১৭.৬ মিমি। রয়েছে দুই বছরের বিক্রয়োত্তর সেবা।

নগদ মূল্যের পাশাপাশি এই ল্যাপটপগুলো কিস্তিতে কেনা যাবে। তা ছাড়া ক্রেডিট কার্ডে বিনা ইন্টারেস্টে ইএমআই সুবিধা দিচ্ছে দেশের সব ওয়ালটন প্লাজা। এ ছাড়া শিক্ষার্থীদের জন্য ওয়ালটন ল্যাপটপ কেনায় রয়েছে বিশেষ সুবিধা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *