উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

ওএসএস সার্ভিসে যোগ হবে আরও তিনটি সেবা

ক.বি.ডেস্ক: বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে নতুন নতুন সেবা যুক্ত করার লক্ষ্য নিয়ে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সঙ্গে সমঝোতা করেছে। এই সমঝোতার মাধ্যমে দেশি-বিদেশি বিনিয়োগকারিদের দ্রুত সেবা প্রদান নিশ্চিত করার লক্ষ্যে ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালের সঙ্গে কলকারাখনা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের তিনটি সেবার ইন্টিগ্রেশন করা হবে। এর ফলে বিনিয়োগকারিগণ ওএসএস পোর্টালের মাধ্যমেই কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর এই সেবাগুলো গ্রহণ করতে পারবেন। ইন্টিগ্রেশন সম্পন্ন হলে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কারখানা/প্রতিষ্ঠানের মেশিন লে আউট নকশা অনুমোদন; কারখানা/প্রতিষ্ঠানের লাইসেন্স প্রদান এবং লাইসেন্স নবায়ন/সংশোধন/ সম্প্রসারণের সেবাসমূহ ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের মাধ্যমে প্রদান করা সম্ভব হবে।

গতকাল সোমবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কার্যালয়ে এক অনাড়ম্বর সভার মাধ্যমে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দিন আহমেদ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

ওয়ান স্টপ সার্ভিস আইন, ২০১৮ এবং ওয়ান স্টপ সার্ভিস (বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ) বিধিমালা, ২০১৯ অনুযায়ী বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে সেবা প্রদান করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় মোট ১৪৮টি সেবা প্রদান করা হচ্ছে যার মধ্যে ৪০টি সেবা অনলাইনে (https://ossbhtpa.gov.bd/) পোর্টালের মাধ্যমে প্রদান করা হচ্ছে। ওয়ান স্টপ সার্ভিস দ্বারা দেশের বিভিন্ন প্রান্তে গড়ে ওঠা হাই-টেক পার্কগুলো হতে মানসম্পন্ন ও কার্যকর সেবা প্রদান করা সম্ভব হবে এবং বিনিয়োগকারীরা কোনো রকম জটিলতা ছাড়াই সহজে বিভিন্ন সেবা গ্রহণের সুযোগ পাবেন যা দেশের উন্নয়ন কর্মকাণ্ডকে আরো ত্বরান্বিত করবে। অনলাইনে প্রদানযোগ্য সব ধরণের সেবা পর্যায়ক্রমে অনলাইন ওয়ান স্টপ সার্ভিস সিস্টেমের আওতায় নিয়ে আসা হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *