মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

গ্লাস ডিজাইনে বাজারে এলো ওয়ালটনের স্মার্টফোন

ক.বি.ডেস্ক: মিড রেঞ্জের ‘‘প্রিমো আরএক্সনাইন’’ মডেলের স্মার্টফোন বাজারে এনেছে ওয়ালটন। সম্পূর্ণ গ্লাস ডিজাইনে তৈরি ফোনটিতে রয়েছে ৪টি রিয়ার ক্যামেরা, ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, র‌্যাম-রম, ব্যাটারিসহ আকর্ষণীয় সব ফিচার। ৮.৩ মিলিমিটার স্লিম ফোনটি বাজারে এসেছে ব্ল্যাক ও গ্রিন রঙে। এর মূল্য রাখা হয়েছে মাত্র ১৬,৯৯৯ টাকা। এই স্মার্টফোনে ৩০ দিনের রিপ্লেসমেন্ট সুবিধাসহ এক বছরের বিক্রয়োত্তর সেবা থাকছে।

প্রিমো আরএক্সনাইন: ক্রেতাদের চাহিদা ও রুচিকে প্রাধান্য দিয়ে এর ডিজাইন ও ক্যামেরায় বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। সম্পূর্ণ গ্লাস প্যানেলে তৈরি বলে ফোনটি যেমন দৃষ্টিনন্দন, তেমনই টেকসই। নতুন এই ফোনটিতে ব্যবহৃত হয়েছে ২০:৯ অ্যাসপেক্ট রেশিওর ৬.৫৫ ইঞ্চি এইচডি প্লাস আই নচ এলটিপিএস ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ১৬০০ বাই ৭২০ পিক্সেল। ইনসেল প্রযুক্তির ক্যাপাসিটিভ টাচ স্ক্রিনের ফোনটির উভয় পাশে রয়েছে ২.৫ডি গ্লাস। অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে পরিচালিত ওয়ালটনের এই ফোনে ব্যবহৃত হয়েছে ২.০ গিগাহাটর্জ হেলিও জি-সিরিজ অক্টাকোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে আছে পাওয়ার ভিআর জিই৮৩২০। এরসঙ্গে ৪ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‌্যাম, ১২৮ গিগাবাইট ইন্টারন্যাল স্টোরেজের সঙ্গে ২৫৬ গিগাবাইট মাইক্রো এসডি কার্ড সাপোর্ট সুবিধা রয়েছে।

স্মার্টফোনের অন্যতম চমক রয়েছে এর ক্যামেরায়। ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশসহ ৪টি ক্যামেরা সেটআপ। পিডিএফ প্রযুক্তির এআই কোয়াড ক্যামেরার প্রধান সেন্সরটি ১৬ মেগাপিক্সেলের। যার অ্যাপারচার এফ/২.০। ৫পি লেন্স থাকায় ছবি হবে ঝকঝকে ও নিখুঁত। এর পাশাপাশি রয়েছে ৫ মেগাপিক্সেলের ১২০ ডিগ্রি পর্যন্ত ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং আরেকটি ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। পেছনের ক্যামেরায় ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে। সেলফির জন্য ফোনটির সামনে রয়েছে এফ/২.০ অ্যাপারচারের পিডিএএফ প্রযুক্তির ৫পি লেন্স সমৃদ্ধ ২০ মেগাপিক্সেল ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে রয়েছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংসহ ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার লি-পলিমার ব্যাটারি।

দেশের সব ওয়ালটন প্লাজা, মোবাইল ব্র্যান্ড ও রিটেইল আউটলেটের পাশাপাশি ওয়ালটনের নিজস্ব অনলাইন শপ ই-প্লাজা (eplaza.waltonbd.com) থেকে ফোনটি কেনা যাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *