আনুষাঙ্গিক মোবাইল সাম্প্রতিক সংবাদ

বিশ্বব্যাপী শীর্ষ ৬ স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায় রিয়েলমি!

ক.বি.ডেস্ক: বিশ্বব্যাপী শীর্ষ ৬ স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায় জায়গা করে নিয়ে নিজেদের সাফল্যের মুকুটে আরেকটি পালক যোগ করেছে স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। কাউন্টারপয়েন্ট রিসার্চের সর্বশেষ মার্কেট রিপোর্ট অনুসারে, বৈশ্বিকভাবে সেরা ৬ স্মার্টফোন বিক্রেতার তালিকায় জায়গা করে নিয়েছে প্রতিষ্ঠানটি। বিশ্বের দ্রুততম ক্রমবর্ধমান স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি এ বছরের দ্বিতীয় প্রান্তিকে দেড় কোটি রপ্তানি ও ১৩৫.১ শতাংশ বছর প্রতি প্রবৃদ্ধি নিয়ে ষষ্ঠ স্থান অর্জন করেছে। মাত্র ৩ বছরের মধ্যে প্রতিষ্ঠানটি এ সাফল্য অর্জন করেছে। 

এ বিষয়ে রিয়েলমি’র প্রতিষ্ঠাতা স্কাই লি বলেন, গত ৩ বছরে আমরা শাবক হিসেবে যাত্রা করে ধীরে ধীরে এখন সত্যিকারের বাঘে পরিণত হয়েছি। গড়ে ২৯ বছরের কম বয়সের তরুণদের নিয়ে গড়ে ওঠা এ টিম অনেক প্রতিকূলতার সম্মুখীন হয়েছে, তবুও তরুণ ট্রেন্ডসেটারদের কাছে পছন্দসই মানসম্মত পণ্য পৌঁছে দিতে এ টিম অবিচল ও দৃঢ় প্রতিজ্ঞভাবে কাজ করে গিয়েছে।

গত কয়েক মাসে রিয়েলমি নতুন নতুন মাইলফলক অর্জনের মধ্য দিয়ে বিশ্বব্যাপী স্মার্টফোন খাতে অনন্য মাত্রা যোগ করেছে। স্ট্র্যাটেজি অ্যানালিটিক্স ২০২১ এর দ্বিতীয় প্রান্তিকের তথ্য অনুসারে, গত মাসে দ্রুততম সময়ে ১০ কোটি স্মার্টফোন ডেলিভারি দেয়া স্মার্টফোন রিয়েলমি। রিয়েলমি বিশ্বব্যাপী ৬১টিরও বেশি বাজারে কার্যক্রম বিস্তৃত করেছে। এ বাজারগুলোর মধ্যে অন্তত ১৮টি বাজারে শীর্ষ ৫টি ব্র্যান্ডের মধ্যে রয়েছে। ক্যানালিসের তথ্যমতে, বর্তমানে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান রিয়েলমি।

কাউন্টারপয়েন্ট রিসার্চের সর্বশেষ মার্কেট রিপোর্ট অনুসারে, বৈশ্বিকভাবে সেরা ৬ স্মার্টফোন বিক্রেতার তালিকায় জায়গা করে নিয়েছে রিয়েলমি

সাহসী পদক্ষেপ গ্রহণের কারণে রিয়েলম’র জন্য এসব সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে। ‘ডেয়ার টু লিপ’ দ্বারা অনুপ্রাণিত হয়ে রিয়েলমি বিশ্বায়নের সম্ভাবনা উন্মোচন, ক্রেতাদের চাহিদা অনুধাবন এবং নান্দনিক ডিজাইন ও ব্যবহার-বান্ধব পণ্যে উন্নত প্রযুক্তি যুক্ত করার মতো কৌশল অনুসরণ করেছে। রিয়েলমি তরুণ ব্যবহারকারীদের জন্য বাংলাদেশের বাজারে খুব শীঘ্রই এর জিটি সিরিজের ফ্ল্যাগশিপ কিলার ফোন নিয়ে আসবে।এ ছাড়াও সি-সিরিজের দুটি নতুন মোবাইল ও অন্যান্য আকর্ষণীয় এআইওটি পণ্যও উন্মোচন করবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *