মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

বিশ্বব্যাপী উন্মোচন হল রিয়েলমি’র জিটি সিরিজের দু’টি স্মার্টফোন

ক.বি.ডেস্ক: সম্প্রতি, বিশ্বব্যাপী ১০ কোটি স্মার্টফোন বিক্রয়ের মাইলফলক অর্জন উপলক্ষে রিয়েলমি বাজারে এনেছে জিটি সিরিজের দু’টি স্মার্টফোন- ‘রিয়েলমি জিটি মাস্টার এডিশন’ ও ‘রিয়েলমি জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশন’। স্মার্টফোনের পাশাপাশি রিয়েলমি’র প্রথম ল্যাপটপ ‘রিয়েলমি বুক’ উন্মোচন করা হয়। গত বুধবার (১৮ আগস্ট) অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বব্যাপী পণ্যগুলো উন্মোচন করা হয়। রিয়েলমির ১+৫+টি এআইওটি ইকোসিস্টেম তৈরির যাত্রায় এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

প্রখ্যাত ইন্ডাস্ট্রিয়াল ডিজাইনার নাওতো ফুকাসোর ডিজাইন করা রিয়েলমি জিটি মাস্টার এডিশন সিরিজ এ বছরের সেরা ফ্ল্যাগশিপ ডিজাইন। ইতিহাসে এই প্রথম স্মার্টফোনের ডিজাইনে কনকেইভ ভেগান-লেদার ব্যবহার করা হয়েছে। প্রযুক্তিগত দক্ষতা ও চমতকার ডিজাইনের সমন্বয়ে তৈরি রিয়েলমি জিটি মাস্টার এডিশন সিরিজ তরুণ প্রজন্মকে অন্বেষণ করতে ও সৃজনশীল ক্ষমতার বিকাশে উতসাহিত করবে।

জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশনে রয়েছে ১২ গিগাবাইট পর্যন্ত র‍্যাম সমৃদ্ধ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর এবং জিটি মাস্টার এডিশনে রয়েছে ৮ গিগাবাইট পর্যন্ত র‍্যাম সমৃদ্ধ স্ন্যাপড্রাগন ৭৭৮জি ফাইভজি প্রসেসর। দুটো ফোনেই ১২০ হার্টজ রিফ্রেশ রেটসহ অ্যামোলেড স্ক্রিন ব্যবহার করা হয়েছে। জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশনে ৫৬ ডিগ্রীর কার্ভড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। স্বাচ্ছ্যন্দে ব্যবহারের জন্য জিটি মাস্টার এডিশন ভ্যাপার চেম্বার কুলিং সিস্টেম সাপোর্টেড করে তৈরি করা হয়েছে। রিয়েলমি জিটি মাস্টার এডিশনে রয়েছে ৩২ মেগাপিক্সেল সনি সেলফি ক্যামেরা ও ৬৪ মেগাপিক্সেল মূল ক্যামেরা। জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশনে রয়েছে ওআইএস সহ ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ মূল ক্যামেরা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *