আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য সাম্প্রতিক সংবাদ

নেটিস’র নতুন ৫টি মডেলের রাউটার

ক.বি.ডেস্ক: নেটিস’র নতুন চমকপ্রদ ৫টি মডেলের রাউটার বাজারে নিয়ে এসেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড। সম্প্রতি মৌলভীবাজারের স্থানীয় রিসোর্টে আয়োজিত ‘‘কানেক্টিং ফর সাকসেস’’ শীর্ষক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে পন্যগুলোকে দেশের প্রযুক্তি পণ্যের বাজারে উন্মোচন করা হয়। নেটিস’র নতুন ৫টি মডেল হচ্ছে এন৩, এমডব্লিউ ৫৩৬০, এন৩ডি, এন৬ এবং মেস এম ৬।

নেটিস’র নতুন ৫টি মডেলের রাউটার উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিসের ডিসট্রিবিউশন বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ, চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আলবেরুনী সুজন, নেটিস’র পণ্য ব্যবস্থাপক মাসুদ রানা, ন্যাশনাল সেলস ম্যানেজার এ কে এম ফাহিম এবং হেড অব কমিউনিকেশন্স মাহফুজুর রহমান মুকুলসহ সারাদেশ থেকে আগত নেটিস’র পার্টনারবৃন্দ।

নেটিস এন৩: এই রাউটারটিতে রয়েছে ডুয়াল ব্যান্ড টেকনোলোজি এবং এর প্রত্যেকটি পোট গিগাবিট হওয়ায় আপনি পাবেন ১০০০ এমবিপিএস ডেটা ট্রান্সফার স্পিড। রাউটারটি দিয়ে বেটার পারফরমেন্স নিশ্চিত করতে এতে ব্যবহার করা হয়েছে ১ গিগাহাটর্জ চিপসেট। ফুল কভারেজ নিশ্চিত করতে রাউটারটিতে ব্যবহার করা হয়েছে সর্বমোট ৪টি ফিক্সড ৫ ডিবিআই এক্সটারনাল হাইগেইন অ্যান্টনা।

নেটিস এমডাব্লিউ ৫৩৬০: যে সব এলাকায় ব্রডব্যান্ড কানেকশন নেই সেই এলাকায় ইন্টারনেট ব্যবহার উপোযোগী নেটিস’র নতুন ৪জি এলটিই তথা ইউনিভার্সেল সিম সমর্থিত রাউটারটির মডেলটি হলো এমডাব্লিউ ৫৩৬০। এতে ইনবিল্ট ৫ ডিবিআই হাইগেইন ২টি অ্যান্টেনা রয়েছে। সেই সঙ্গে বক্সে রয়েছে আরও ২টি ডিটাচেবল ৪জি অ্যান্টেনা। সিম কার্ড কনফিগার করা ছাড়াই প্লাগ এন্ড প্লে মাধ্যমে আপনি এই রাউটারটি দিয়ে ইন্টরনেট ব্যবহার করতে পারবেন। আপনি চাইলে ব্রডব্যান্ড লাইনও ব্যবহার করতে পারবেন অনায়াসে।

নেটিস এন৩ডি: ডুয়াল ব্যান্ড টেকনোলোজি সেই সঙ্গে এসি ১২০০ সিরিজের নেটিস’র নতুন রাউটাটির মডেল এন৩ডি। বেটার পারফরমেন্স নিশ্চিত করতে এতে ব্যবহার করা হয়েছে বিল্ট ইন সিগন্যাল অ্যাম্পিলিফায়ার সেই সঙ্গে ১ গিগাহাটর্জ চিপসেট। সর্বমোট ৪টি ফিক্সড ৫ ডিবিআই এক্সটারনাল হাইগেইন অ্যান্টনা ব্যবহার করা হয়েছে ফুল কভারেজ নিশ্চিত করার জন্য। রাউটারটিতে সর্বমোট তিনটি ল্যান পোট রয়েছে, ফলে আপনি ডেস্কটপ পিসি, প্রিন্টারসহ নানাবিধ ডিভাইস কানেক্ট করতে পারবেন।

নেটিস এন৬: নেটিস’র নতুন এই রাউটারটি এএক্স সিরিজ হওয়ায় এতে ষষ্ঠ প্রজন্মের প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ডুয়াল ব্যান্ডের এই রাউটারটি আপনাকে দিবে ৫ গিগাহাটর্জ এর ক্ষেত্রে ১২০১ এমবিপিএস এবং ২.৪ গিগাহাটর্জ এর ক্ষেত্রে ৫৭৪ এমবিপিএস ব্যান্ডউইডথ। ৮৮০ হাটর্জ এর ডুয়াল কোর চিপসেট, ২৫৬ মেগাবাইট ডিডিআর৩ র‌্যাম ব্যবহার করায় পাবেন দূর্দান্ত পারফরমেন্স। এই রাউটারটি মেস নেটওয়ার্ক টেকনোলোজি সমর্থন করে। যার ফলে আপনি খুব সহজেই উচ্চগতির ওয়্যারলেস নেটওয়ার্ক তৈরি করতে পারেন।

নেটিস মেস এম ৬: মেস নেটওয়ার্ক সম্বলিত নেটিস’র নতুন রাউটার মেস এম ৬। ১৮০০ এমবিপিএস এর এই রাউটারটিতে রয়েছে গিগাবিট ইথারনেট পোট। এ ছাড়া ওয়েভ ২ মু-মিমো/বিম ফোর্মিংসহ থাকছে নানাবিধ সুবিধা। ডুয়াল ব্রান্ডের এই রাউটারটি দিয়ে ৫ গিগাহাটর্জে ১২০১ এমবিপিএস এবং ২.৪ গিগাহাটর্জে পাবেন ৫৭৪ এমবিপিএস ব্যান্ডউইডথ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *