প্রযুক্রির পণ্য ল্যাপটপ সাম্প্রতিক সংবাদ

এইচপি’র নতুন ল্যাপটপ বাজারে

ক.বি.ডেস্ক: এইচপি’র “১৫এস-ডিইউ১০৯০ টিইউ” মডেলের নতুন ল্যাপটপ বাজারে নিয়ে এল স্মার্ট টেকনোলোজিস (বিডি) লি.। এই ল্যাপটপটিতে প্রি- ইন্সটল হিসেবে থাকছে জেনুইন উইন্ডোজ ১০ হোম এবং মাইক্রোসফট অফিস অ্যান্ড হোম স্টুডেন্ট ভার্সন। ল্যাপটপটির মূল্য ৪৭,০০০ টাকা। সঙ্গে পাচ্ছেন একটি এইচপি ব্যাকপ্যাক।

এইচপি ১৫এস-ডিইউ১০৯০ টিইউ

অ্যালুমিনিয়াম ফিনিশে তৈরি এই ল্যাপটপটিতে রয়েছে ইন্টেলের ১০ম প্রজন্মের কোর আই থ্রি ১০১১০ইউ মডেলের প্রসেসর, ক্যাশ মেমোরি সাইজ ৪ এমবি এল ৩। ২.১-৪.১ গিগাহাটর্জ ক্লক স্পিড সম্পন্ন প্রসেসরটি ইন্টেলের টার্বো বুষ্ট টেকনোলোজি সমর্থন করে। প্রসেসরটি ইউ সিরিজ হওয়ার কারণে ব্যাটারি ব্যাকআপ পাবেন দীর্ঘক্ষণ। এতে রয়েছে ২৬৬৬ মেগাহাটর্জের ৪ গিগাবাইট ডিডিআর ৪ র্যাম, ১ টেরাবাইট হার্ডডিস্ক ড্রাইভ, এম.২ এসএসডি স্লট এবং একটি এক্সট্রা র্যাম স্লট। ল্যাপটপটির ডিসপ্লে সাইজ ১৫.৬ ইঞ্চি যা মাইক্রো এজ ডায়াগোনাল ভিউ সম্পন্ন এবং ফুল এইচডি (১৯২০x১০৮০) পিক্সেল রেজ্যুলেশন সমর্থিত। এতে ইন্টেলের বিল্ট ইন ইউএইচডি গ্রাফিক্স কার্ড রয়েছে।

অন্যান্য ফিচার হিসেবে রয়েছে ওয়াইফাই ৫, ৪.২ ব্লুটুথ, এইচপি ট্রু ভিশন ৭২০ পিক্সেল এইচডি ওয়েব ক্যাম, মনো সিরিজ ডুয়াল স্পিকার, গিগাবিট ল্যান পোর্টসহ নানাবিধ সুবিধা। ল্যাপটপটির ডান দিকে রয়েছে ১টি আর-জে ৪৫, ফুল সাইজ এইচডিএমআই, টাইপ সি, হেডফোন মাইক্রোফোন অডিও কম্বো পোর্ট। বাম দিকে রয়েছে এসি স্মার্ট পাওয়ার পিন, ২টি সুপার স্পিড ইউএসবি ৩.০ এবং ফুল সাইজ এসডি কার্ড রিডার। ল্যাপটপটির বিক্রয় পরবর্তি সেবা পাচ্ছেন দুই বছর।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *