গেমস সাম্প্রতিক সংবাদ

‘এআইসি সাউথ এশিয়া কোয়ালিফায়ার্স ২০২২’ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ

ক.বি.ডেস্ক: মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরিনা গেম- এরিনা অব ভ্যালর, বাংলাদেশ এ বছর ‘‘এআইসি সাউথ এশিয়া কোয়ালিফায়ার্স ২০২২’’ আয়োজন করতে যাচ্ছে। এই প্রথমবারের মতো বাংলাদেশ দক্ষিণ এশিয়া পর্যায়ের এত বড় একটি আন্তর্জাতিক ই-স্পোর্টস টুর্নামেন্টের আয়োজক হচ্ছে। এই টুর্নামেন্টের চুড়ান্ত প্রতিযোগিতা আগামী ৩০ মার্চ থেকে ১ এপ্রিল অনুষ্ঠিত হবে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির হল ২ তে। টুর্নামেন্টের মোট প্রাইজ পুলের ৭৫ লাখ টাকা আঞ্চলিক পর্যায়ে জয় লাভকারী দলগুলো এবং আন্তর্জাতিক চুড়ান্ত প্রতিযোগিতার বিজয়ী দলকে প্রদান করা হবে। এটি সকলের জন্য উন্মুক্ত এবং বিস্তারিত জানা যাবে এরিনা অব ভ্যালর ফেসবুক পেজ https://www.facebook.com/ArenaofValorBD  থেকে।

এআইসি সাউথ এশিয়া কোয়ালিফায়ার্স ২০২২: বাংলাদেশ, পাকি, মিয়ানমার ও কম্বোডিয়া থেকে আঞ্চলিক পর্যায়ে বিজয়ী দলগুলো এই ই-স্পোর্টস টুর্নামেন্টের ফাইনালে প্রতিযোগিতা করবে ৭৫ লাখ টাকা মূল্যমানের পুরস্কারের জন্য। আর সেইসঙ্গে সবরকম সহায়তার সুবিধা নিয়ে সহযোগী পার্টনার হিসেবে আছে ইনফিনিক্স মোবাইল বাংলাদেশ, তাদের সাম্প্রতিকতম সবচেয়ে বেশি ট্রেন্ডিং স্মার্টফোন হট ইলেভেন এস নিয়ে।

এই ই-স্পোর্টস টুর্নামেন্টের প্রাক্কালে আজ মঙ্গলবার (২৯ মার্চ) বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে এরিনা অব ভ্যালর থেকে শরীফ সাকিব বাংলাদেশের চার দলের অধিনায়কদের সঙ্গে পরিচয় করিয়ে দেন এবং টুর্নামেন্টের বিস্তারিত তথ্য তুলে ধরেন। এই টুর্নামেন্টটি ১২-২৬ মার্চ পর্যন্ত আঞ্চলিক পর্যায়ে বাংলাদেশ, পাকি, মিয়ানমার ও কম্বোডিয়ায় অনুষ্ঠিত হয় এবং এই দেশগুলো হতে মোট ৮টি বিজয়ী দল আগামী ৩০ মার্চ-১এপ্রিল অনুষ্ঠিতব্য চুড়ান্ত প্লে-অফে অংশগ্রহন করবে। এই গ্রান্ড ফাইনালের বিজয়ী দল বিশ্ব পর্যায়ে এরিনা অব ভ্যালর আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপে অংশ নেয়ার সুযোগ লাভ করবে। উল্লেখ্য যে, এশিয়ান গেমস ২০২২ সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হবে এবং চায়নায় আয়োজিতব্য এই প্রতিযোগিতায় এরিনা অব ভ্যালর একটি মেডেল ইভেন্ট হিসেবে অন্তর্ভুক্ত থাকবে।

বাংলাদেশ থেকে আঞ্চলিক পর্যায়ে মোট চারটি বিজয়ী টিম এই টুর্নামেন্টের চুড়ান্ত প্লে-অফে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছে। ‘ভেনোম ই-স্পোর্টস’ চ্যাম্পিয়ন টিম হিসেবে যাচ্ছে এবং রানার আপ টিম ‘মারটার্স ব্রুট ফোর্স ডিমেন্টরস’। তৃতীয় স্থান টিম ‘উই ই-স্পোর্টস ওরিয়েন্টাল ফিনিক্স’ এবং চতুর্থ স্থান টিম ‘উই ই-স্পোর্টস আরমাডা’; পাকি থেকে চ্যাম্পিয়ন টিম ‘এগন স্পোর্টস’ এবং রানার আপ  টিম ‘ভেইনগ্লোরিয়াস’; মিয়ানমার থেকে ‘স্টারি হোপ’ এবং কম্বোডিয়া থেকে ‘ইম্পিউনিটি’ এই দুটো দল। এই টুর্নামেন্টে উজ্জ্বল উপস্থিতি থাকবে অনেক তারকার। থাকছেন মাশরাফি বিন মুর্তজা, তাহসান খান, মোহাম্মদ আশরাফুল, মুমতাহীনা টয়া এবং সৈয়দ জামান শাওন।

সৌন্দর্য, শক্তি আর নতুনত্ব-এই তিনের মিশেলে তৈরি ইনফিনিক্স মোবাইলের হট ইলেভেন এস স্মার্টফোনের চাহিদা গেমারদের মধ্যে খুবই বেশি। এই ফোনটি গেমারদের কল্পনাকে বাস্তব রূপ দিতে পারে। হাই এন্ড গেমিং কনফিগারেশনের এই ফোনটি হট সিরিজের স্লোগান গেম অন নিয়ে বাংলাদেশের বাজেট গেমিং কমিউনিটিতে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। এই ডিভাইসটিতে আছে গেমিং প্রসেসর হেইলো জি৮৮, ৯০ হার্টজ এফএইচডি এবং ডিসপ্লে আর  রয়েছে ৬ জিবি র‍্যাম ও আরও ৫ জিবি সম্প্রসারিত র‍্যাম। এই স্মার্টফোনটি বিশেষ মূল্য ছাড়ে এখন পাওয়া যাচ্ছে ১৫,১৯০ টাকায়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *