উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

আইডিয়া প্রকল্পের স্টার্টআপ ইনকিউবেশন প্রোগ্রামের যাত্রা

ক.বি.ডেস্ক: স্টার্টআপ কমিউনিটি গঠন ও প্রসারের লক্ষ্যে ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে চার দিনব্যাপী ‘ইনকিউবেশন প্রোগ্রাম’ আয়োজন শুরু করল আইডিয়া প্রকল্প। চার দিনব্যাপী এই আয়োজন চলবে ১৭ই মার্চ পর্যন্ত ময়মনসিংহের জেলা পরিষদের ভাষা শহীদ আবদুল জব্বার অডিটরিয়ামে। এই আয়োজনের ফলে ময়মনসিংহ বিভাগের তরুণ স্টার্টআপরা বিনা মূল্যে মেন্টরিং প্রোগ্রামে অংশগ্রহণ করার সুযোগ পাচ্ছে। প্রাপ্ত আবেদনসমূহের মধ্য থেকে নির্বাচিত ৩০টি স্টার্টআপের ৬০ জন তরুণ এই আয়োজনে অংশ নেন।

গত সোমবার (১৪ মার্চ) অনুষ্ঠিত ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে ইনকিউবেশন প্রোগ্রামটির উদ্বোধন করেন প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুতফুল হাসান, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মো কামরুল হাসান, আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক এবং প্রকল্পের উপ-পরিচালক কাজী হোসনে আরা। সভাপতিত্ব করেন ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

কে এম খালিদ বলেন,  তরুণদের ধৈর্য্য ধরে সফলতার পথে এগিয়ে যেতে হবে। উদ্যোগ যেন না হারায় এবং উদ্যোগ যদি না হারায় তবে অনেক দূর এগিয়ে যাওয়া সম্ভব তবে যে কোন উদ্যোগের ক্ষেত্রে লেগে থাকতে হবে। যে দেশে প্রধানমন্ত্রীর মত নেতৃত্ব রয়েছে সেখানে বাংলাদেশ পথ হারাবেনা।

এই মেন্টরিং প্রোগ্রামে ডিজাইন চ্যালেঞ্জ, পিচ ডেক, স্টার্টআপ স্টার্টআপ সম্পর্কিত বিভিন্ন সমস্যাসমূহ সমাধানের উপায়সহ নানা বিষয় অন্তর্ভুক্ত রয়েছে। এই ইনকিউবেশন প্রোগ্রাম ময়মনসিংহে স্টার্টআপ ইকোসিস্টেম গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। অনুষ্ঠানের সহযোগিতায় ময়মনসিংহ স্টার্টআপ এর সভাপতি মো. মোখলেছুর রহমান মামুন এবং ময়মনসিংহ জেলা প্রশাসন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *