সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

বাংলাদেশে ‘মাইক্রোসফট ৩৬৫ এ১’ সফটওয়্যারের যাত্রা

ক.বি.ডেস্ক: দেশের শিক্ষাখাতের সাইবার নিরাপত্তা নিশ্চিতকরনের লক্ষ্যে বিশ্বখ্যাত সফটও্য়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট দেশের বাজারে নিয়ে এল ‘মাইক্রোসফট ৩৬৫ এ১’ সফটওয়্যার। মাত্র ২৫০০ টাকায় এই সফটওয়্যার প্যাকটি কিনতে পারবে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান এবং শিক্ষার্থীবৃন্দ। এই প্যাকে থাকবে উইন্ডোজ ১০ আপগ্রেড, অফিস ৩৬৫+, ডিভাইস ম্যানেজমেন্ট অ্যান্ড সিকিউরিটি ফর ডিভাইস অ্যান্ড অ্যাপ্লিকেশন।

সম্প্রতি আইবিপিসি, বিসিএস এবং মাইক্রোসফটের যৌথ উদ্যোগে কর্মক্ষেত্রে সাইবার নিরাপত্তা শীর্ষক একটি প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে। অনুষ্ঠানে আধুনিক কর্মস্থলের সাইবার ঝুঁকি এবং নিরাপত্তার বিষয় নিয়ে আলোচনা করা হয় এবং দেশের শিক্ষাখাতের সাইবার নিরাপত্তা নিশ্চিতকরনের লক্ষ্যে মাইক্রোসফট ৩৬৫ এ১ সফটওয়্যার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম। বিশেষ অতিথি ছিলেন বিজনেস প্রমোশন কাউন্সিলের (বিপিসি) কো-অর্ডিনেটর মো. আব্দুর রহিম খান, ডিজিটাল সিকিউরিটি এজেন্সির মহাপরিচালক মো. রেজাউল করিম, মাইক্রোসফট সাউথ এশিয়ার চিফ অপারেটিং অফিসার জায়েদ আলকাদী এবং চিফ পার্টনার অফিসার আন পাম, মাইক্রোসফট বাংলাদেশের হেড অব চ্যানেল সেলস হোসেন মাশরুর, মাইক্রোসফট ক্লাউড স্পেশালিস্ট নাভিদ খুরশিদ এবং মাইক্রোসফট সলিউশন সেলস স্পেশালিস্ট আবু তাহের। এ ছাড়াও উপস্থিত ছিলেন  বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর, সহসভাপতি মো. জাবেদুর রহমান শাহীন, মহাসচিব মুহাম্মদ মনিরুল ইসলাম, যুগ্ম মহাসচিব মুজাহিদ আল বেরুনী সুজন, কোষাধ্যক্ষ মো.কামরুজ্জামান ভূঁইয়া, পরিচালকদ্বয় মোশারফ হোসেন সুমন ও মো. রাশেদ আলী ভূঁইয়া এবং স্মার্ট টেকনোলজিসের হেড অব সফটওয়্যার বিজনেস মিরসাদ হোসেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *