উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

ইসিএস নির্বাচন ২৭ ডিসেম্বর

ইসিএসের ২০২১-২০২২ মেয়াদকালের ১১ সদস্যের ইসি নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি এবং ৩টি নির্বাহী সদস্য পদে একক প্রার্থী থাকায় সেই সকল পদে নির্বাচন হচ্ছেনা। বাকি ৬টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। টেক হিলের মোস্তাফিজুর রহমান তুহিন সভাপতি; সাউথ বাংলা কমপিউটার্সের কামরুজ্জামান ভূঁইয়া সহ-সভাপতি; কমপিউটার আর্কাইভস আইটি সার্ভিসেস অ্যান্ড সলিউশনের মো. কামাল হোসেন, কমপিউটার ওয়ার্ল্ড কমিউনিকেশনের নাসির আহমেদ এবং থ্রি স্টার ট্রেডিংয়ের মো. মনু মিয়া নির্বাহী সদস্য পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য, ২৭ ডিসেম্বর নির্বাচন বোর্ড চুড়ান্ত ফলাফল ঘোষনা করবেন।

এলিফ্যান্ট রোড কমপিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতির (ইসিএস) ২০২১-২০২২ মেয়াদকালের ১১ সদস্যের কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন আগামী ২৭ ডিসেম্বর ইসিএসের প্রধান কার্যালয়ে (৯৫ সিটি সুপার মার্কেট-৫ম তলা, নিউ এলিফ্যান্ট রোড) অনুষ্ঠিত হবে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ও আইসিটি খাতের উন্নয়নে এলিফ্যান্ট রোডের কমপিউটার ব্যবসায়ীরা সহযোগী হিসাবে সুদীর্ঘকাল যাবত কাজ করে আসছেন। দেশের অব্যাহত উন্নয়ন ও জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য এবং সমগ্র বাংলাদেশের কমপিউটার ব্যবসায়ীদের কল্যাণের জন্য ইসিএস কাজ করে আসছে।

এবার নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হলেন কমপিউটার সোর্স মেশিন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আছাব উল্লাহ্ খান জুয়েল এবং নির্বাচন বোর্ডের সদস্যদ্বয় হলেন এম এইচ নেটকমের স্বত্বাধিকারী মোহাম্মদ জাহিদুল হোসেন (আবিদ) ও সাইবার রিলেশনের স্বত্বাধিকারী সাজেদুল হক শাহিন।

ইসিএসের ২০২১-২০২২ মেয়াদকালের ইসি নির্বাচনে নির্বাচনী তফসিল অনুয়ায়ি এবারের নির্বাচনে মোট ভোটার হলেন ৪৯১ জন্য। ইসিএস সদস্যরা ২৭ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ইসি নির্বাচনে ১১ সদস্যের নুতন কমিটি ব্যালটের মাধ্যমে ভোট দিয়ে বেছে নিবেন। ২৭ ডিসেম্বর  রবিবার সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন চলবে। ভোট গননা ২৭ ডিসেম্বর। প্রাথমিক ফলাফল ঘোষনা ২৭ ডিসেম্বর। ফলাফল নিয়ে কোনো অভিযোগ থাকলে তা দাখিলের শেষ সময় ২৮ ডিসেম্বর সোমবার বেলা ২টা। ফলাফল নিয়ে কোনো অভিযোগ থাকলে তার শুনানী ও নিস্পত্তি ২৮ ডিসেম্বর সেমাবার। নির্বাচনের চুড়ান্ত ফলাফল ঘোষনা ২৮ ডিসেম্বর সোমবার।

নির্বাচনী তফসিল অনুয়ায়ি প্রার্থী পরিচিতি সভা গত শনিবার ১৯ ডিসেম্বর ঢাকার একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। প্রার্থী পরিচিতি সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) সভাপতি শাহীদ-উর-মুনীর, মাল্টিপ্ল্যান কমপিউটার সিটি সেন্টারের সভাপতি তৌফিক এহেসান, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, এলিফ্যান্ট রোড কমপিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতির (ইসিএস) সভাপতি আমির হোসেন এবং আলপনা প্লাজা দোকান মালিক সমিতির সভাপতি মীর রফিকুল ইসলাম বিল্লু।

এলিফ্যান্ট রোড কমপিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতির (ইসিএস) ২০২১-২০২২ মেয়াদকালের ১১ সদস্যের কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন আগামী ২৭ ডিসেম্বর

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) পরিচালক রাশেদ আলি ভূঁইয়া, স্মার্ট টেকনোলজিসের পরিচালক জাফর আহমেদ, গ্লোবাল ব্রান্ডের জেনারেল ম্যানেজার সমির কুমার দা, ডি-লিঙ্ক বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার রফিক সুমন, অ্যাস্ট্রাম বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, টগি সার্ভিসেসের হেড অব অপারেশন মোস্তফা মনোয়ার সাগর, বিজনেসল্যান্ড লিমিটেডের পরিচালক হামিদ উল্যাহ খান কচি, মতিঝিল কমপিউটার সোসাইটির (এমসিএস) সভাপতি আমিনুল হক লোটন, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ,পরিচালক আবুল হাসানসহ এমসিএসের ইসিবৃন্দ এবং দেশের আইসিটি খাতের বিভিন্ন ব্যবসায়ীবৃন্দ।

ইসিএসের ২০২১-২০২২ মেয়াদকালের ইসি নির্বাচনে ১১ পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। সভাপতি পদে টেক হিলের মোস্তাফিজুর রহমান তুহিন; সহ-সভাপতি পদে সাউথ বাংলা কমপিউটার্সের কামরুজ্জামান ভূঁইয়া; সাধারণ সম্পাদক পদে মাইক্রোসান সিস্টেমের এস এম ওয়াহিদুজ্জামন এবং দ্য ড্রিমল্যান্ড কমপিউটারের মো. আহাদ উল্লাহ খান রুবেল; যুগ্ম সম্পাদক পদে বিজনেস কমপিউটারের মো. তসলিম এবং টেকনো প্যালেসের শেখ মাঈনউদ্দিন মজুমদার (সোহাগ);  কোষাধ্যক্ষ পদে এ এম কমপিউটারের মো. মাহফুজুল আলম এবং টেকনো ক্রেসির এ টি এম মাসুদ; আইসিটি সম্পাদক পদে রেইন ক্রপস আইটির মো. মাসুদ আলম এবং তানভির কমপিউটারের মো. তানজিল;  প্রচার, প্রকাশনা ও জনসংযোগ সম্পাদক পদে  এ কে কমপিউটারের মো. আরশাদ খান এবং  সিনথিয়া কমপিউটার অ্যান্ড ইনফরমেশনের মো. রাসেল মিয়া; সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক পদে সিম্ফোটেক কমপিউটারের নাজিম আহমেদ এবং কমপিউটার ওয়ার্ল্ড কমিউনিকেশন-২ এর মো. আমিনুল ইসলাম; নির্বাহী সদস্য পদে কমপিউটার আর্কাইভস আইটি সার্ভিসেস অ্যান্ড সলিউশনের মো. কামাল হোসেন, কমপিউটার ওয়ার্ল্ড কমিউনিকেশনের নাসির আহমেদ এবং থ্রি স্টার ট্রেডিং কো. এর মো. মনু মিয়া।

প্রতিদ্বন্দিতা যতই থাকুক, নির্বাচন উপলক্ষে ইসিএসের সদস্যদের মধ্যে একটি উতসব উতসব ভাব বজায় থাকে। এই নির্বাচন যেন এক মহামিলন মেলায় পরিনত হয়। ইসিএসের ৪৯১ জন সদস্য ভোট দিয়ে তাদের নতুন নেতৃত্ব বেছে নিবেন। নির্বাচনে সারা দিনই থাকবে উতসবমুখর পরিবেশ এমনটাই প্রত্যাশা সকলের।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *