সাম্প্রতিক সংবাদ

‘উইটসা’র রিজিওনাল ভাইস চেয়ারম্যান হলেন বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর

বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) সভাপতি মো. শাহিদ-উল-মুনীর ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস অ্যালায়েন্সের (উইটসা) এশিয়া এবং প্যাসিফিক অঞ্চলের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বাংলাদেশ থেকে প্রথমবারের মতো বিসিএস সভাপতি এই পদে নির্বাচিত হন। গতকাল (১ ডিসেম্বর) উইটসার ২০২০-২২ মেয়াদের প্রথম বোর্ড সভায় পদবন্টনের নির্বাচনে তিনি এই পদে ভূষিত হন। উইটসার সেক্রেটারি জেনারেল ড. জেমস (জিম) পইস্যান্টের সাক্ষরিত এক ই-মেইল বার্তায় মো. শাহিদ-উল-মুনীরকে উইটসার রিজিওনাল ভাইস চেয়ারম্যান নির্বাচনের বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানানো হয়।

চলতি বছর ১৭ নভেম্বর উইটসার সাধারণ পরিষদের সভায় মো. শাহিদ-উল-মুনীর পরিচালক হিসেবে পুনঃনির্বাচিত হন। এশিয়া প্যাসিফিক অঞ্চলের ৪৮ টি দেশের মধ্যে ২২টি দেশ বর্তমানে উইটসার সদস্য।

বিশ্বের ৮০টি দেশের তথ্যপ্রযুক্তি সংগঠন নিয়ে গঠিত তথ্যপ্রযুক্তি খাতের আন্তর্জাতিক সংগঠন উইটসা তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবা খাতে বিশ্বব্যাপী তার নেটওয়ার্কের মাধ্যমে আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগকে উতসাহিত করে। ২০১৮-২০ মেয়াদকালে এশিয়া প্যাসিফিক অঞ্চলে রিজিওনাল ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন জাপানের মি.তশিও আইওয়ামোটো।

এ প্রসঙ্গে বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর বলেন, তথ্যপ্রযুক্তির আন্তর্জাতিক সংগঠন উইটসা বিশ্ব তথ্যপ্রযুক্তি উন্নয়নে ভূমিকা রাখছে। আগামী বছর দেশেই অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড কংগ্রেস অব আইটি (ডব্লিউসিআইটি) ২০২১। এশিয়া/প্যাসিফিক অঞ্চলের ভাইস চেয়ারম্যান হিসেবে দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন এবং বৈশ্বিক বিনিয়োগ বাড়াতে আমার চেষ্টা অব্যাহত থাকবে। আমি উইটসার পরিচালক এবং সদস্যদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, বাংলাদেশ কমপিউটার সমিতি ১৯৯৮ সাল থেকে উইটসায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে। বিসিএস সভাপতি শাহিদ-উল-মুনীর উইটসার ২০২০-২২ মেয়াদে নতুন এই দায়িত্ব পালন করবেন। ২০১৯-২০ মেয়াদে তিনি একই সংগঠনের পরিচালক পদেও সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *