উদ্যোগ

শুরু হলো ১৬ দলের ব্যাট বলের লড়াই ‘আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩’

ক.বি.ডেস্ক: বিসিএস’র উদ্যোগে ঢাকার শ্যামলী ক্লাব মাঠে শুরু হলো ১৬ দলের ব্যাট বলের লড়াই ‘আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩’। দ্বিতীয়বারের মতো আয়োজিত জমজমাট এই আয়োজন পাঁচ দিনব্যাপী (২৬ ফেব্রুয়ারি-২ মার্চ) অনুষ্ঠিত হবে। এবারের টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ‘বি-ট্র্যাক টেকনোলজিস আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩’। টুর্নামেন্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হচ্ছে। ফেসবুক লিংক হচ্ছে: https://cutt.ly/D3HhI1p

আজ রবিবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকার শ্যামলী ক্লাব মাঠে সকালে ‘বি-ট্র্যাক টেকনোলজিস আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাশাপাশি প্রথম দিনে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টের উদ্বোধন করেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার এবং মাল্টিপ্ল্যান কমপিউটার সিটি সেন্টারের সভাপতি সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৌফিক এহসান।

এ সময় উপস্থিত ছিলেন বিসিএস মহাসচিব কামরুজ্জামান ভূইয়া, কোষাধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম হেলালী, পরিচালক মুহাম্মদ মনিরুল ইসলাম, পরিচালক মোশারফ হোসেন সুমন, বি-ট্র্যাক টেকনোলজিসের প্রধান পরিচালন কর্মকর্তা জহিরুদ্দিন মো. নাদিব, টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ক ও বিসিএস সহ-সভাপতি মো. রাশেদ আলী ভূইয়া এবং টুর্নামেন্টের যুগ্ম আহ্বায়ক আকতারুজ্জামান টিটো।

ইঞ্জিনিয়ার সুব্রত সরকার বলেন, বিসিএস দ্বিতীয়বারের মতো এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে। গতবারের চেয়ে আমরা এবারের আসরকে আরও বৃহৎ পরিসরে করার চেষ্টা করেছি। এবার আমরা দলে দুইজন বিসিএস সদস্যকে রাখা বাধ্যতামূলক করেছি। ভবিষ্যতে এই সংখ্যাটা বৃদ্ধি করে প্রযুক্তি খাতে সদস্যদের সম্পৃক্ততা আরও বাড়ানোর চেষ্টা আমাদের অব্যাহত থাকবে। ক্রিকেট টুর্নামেন্ট তথ্যপ্রযুক্তি খাতের মানুষদের জন্য মিলনমেলায় পরিণত হয়েছে।

তৌফিক এহসান বলেন, তথ্যপ্রযুক্তি খাতের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের জন্য এমন একটি টুর্নামেন্ট বসন্তের শুরুতে ভিন্ন আমেজ সৃষ্টি করেছে। বিসিএস’র এমন আয়োজন অব্যাহত রাখবে বলেই আমি আশা করি।

মো. রাশেদ আলী ভূইয়া বলেন, ক্রীড়া আমাদের পেশা নয় বরঞ্চ বিনোদনের উপলক্ষ। বিপুল উৎসাহ উদ্দীপনার মাধ্যমে আমরা দ্বিতীয়বারের মতো এই ক্রিকেট টুর্নামেন্টটির আয়োজন করেছি। বিসিএস বরাবরের মতো সদস্যদের ক্রীড়ার প্রতি উৎসাহিত করে। এই উৎসাহকে আনুষ্ঠানিক রুপ দিতে আমাদের এই আয়োজন। বিসিএসের সদস্য প্রতিষ্ঠান এবং আইসিটিখাতের সঙ্গে সংশ্লিষ্ট সংগঠন বা প্রতিষ্ঠান এই টুর্নামেন্টে অংশ্রগহণ করছে। সামগ্রীকভাবে এ আয়োজনটি হবে আইসিটির সঙ্গে সংশ্লিষ্টদের এক মিলনমেলা। ভবিষ্যতে আরও বৃহৎ পরিসরে আমরা বিভিন্ন টুর্নামেন্ট আয়োজনের আশাবাদ ব্যক্ত করি।

টুর্নামেন্টের প্রথম দিন ৩টি খেলা অনুষ্ঠিত হয়। নাঈমা ওয়ারিয়র্সকে এক্সিবিটাস গর্জন; আরা টেকনোলজিস লিমিটেডকে সি এস আই ফাইটার্স এবং টিম অরাসকে রেড্রাগন ওয়ারিয়র্স হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে। প্রথম খেলার ম্যান অব দ্য ম্যাচ হয় এক্সিবিটাস গর্জনের অধিনায়ক শাওন, দ্বিতীয় খেলায় ম্যান অব দ্য ম্যাচ হয় সি এস আই ফাইটার্স এর সাগর এবং তৃতীয় খেলায় ম্যান অব দ্য ম্যাচ রেড্রাগন ওয়ারিয়র্স এর অধিনায়ক তন্ময়।

আগামীকাল সোমবার সকালে ইসেট স্ট্রাইকার্স এর বিপক্ষে খেলবে স্টারেক্স টাইগার্স। দ্বিতীয় খেলায় মতিঝিল সুপার কিংস এর মুখোমুখি হবে ঢাকা আইসিটি অ্যাসোসিয়েশন। দিনের শেষ খেলায় এক্সেল রয়েলস এর মুখোমুখি হবে জাব্রা প্যানাকাস্ট।
প্রসঙ্গত, আগামী ২ মার্চ বেলা ১.৩০ মিনিটে ক্রিকেট টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

এবারের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল পাবে ১ লক্ষ টাকা এবং ট্রফি; রানার আপ দল পাবে ৫০ হাজার টাকা এবং ট্রফি। ম্যান অব দ্যা ম্যাচ প্রতি খেলায় ২ হাজার টাকা এবং ফাইনাল খেলার ম্যান অব দ্যা ফাইনাল পাবেন ৫ হাজার টাকা। ম্যান অব দ্যা টুর্নামেন্ট পাবেন ১০ হাজার টাকা।

টুর্নামেন্টের টাইটেল স্পন্সর বি-ট্র্যাক টেকনোলজিস; গোল্ড স্পন্সর গিগাবাইট, এমএসআই এবং টিপি-লিংক; সিলভার স্পন্সর ওলা, নেটিশ, রাপো এবং সাউথ বাংলা কম্পিউটার্স।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *