সাম্প্রতিক সংবাদ

অবৈধ ভিওআইপির সঙ্গে জড়িতদের ছাড় দেয়া হবে না: প্রতিমন্ত্রী পলক

ক.বি.ডেস্ক: ডাক,টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, অবৈধ ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল (ভিওআইপি) কার্যক্রম কোন অবস্থাতেই চলতে দেয়া হবে না। বিটিআরসি’র উদ্যোগে এনটিএমসি এবং র‍্যাব এর সহযোগিতায় অভিযান চলছে এবং চলবে। কোন মোবাইল অপারেটর কিংবা তাদের পরিবেশকরাও যদি এ অপরাধের সঙ্গে যোগসাজস করে থাকে তাদেরকেও ছাড় দেয়া হবে না।

আজ রবিবার (২৪ মার্চ) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গাজীপুর জেলার টংগীতে জব্দকৃত ভিওআইপ কাজে ব্যবহৃত সাড়ে এগার হাজার অবৈধ সিমসহ বিপুল যন্ত্রপাতি পরিদর্শনকালে এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বিটিআরসি’র চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ, এনটিএমসি’র মহাপরিচালক মেজর জেনারেল জিয়াউল আহসান এবং র‍্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মুসতাক আহমদ।

এনটিএমসি’র সহযোগিতায় র‍্যাব-১ গতকাল ২৩ মার্চ টংগীতে অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ ভিওআইপি যন্ত্রপাতি জব্দ করে এবং জড়িতদের আটক করে। জব্দকৃত যন্ত্রপাতির মধ্যে রয়েছে বিভিন্ন মোবাইল অপারেটরের ১১৫০০টি সিম, কমপিউটার ৩টি, ল্যাপটপ ২টি, মিনি পিসি ১টি, মডেম ৭টি, রাউটার ১৫টি এবং ৫টি নেটওয়ার্ক হাব।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সতর্ক উচ্চারণ করে বলেন, অবৈধ ভিওআইপি বন্ধে সরকার বদ্ধপরিকর। অপারেটররা পরিবেশকদের মাধ্যমে যদি সিম বিক্রির ক্ষেত্রে সংযত না হয় তবে এর দায়ভার তাদেরকেই বহন করতে হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *