সাম্প্রতিক সংবাদ

টিম ফরওয়ার্ড প্যানেলের নিরঙ্কুশ বিজয়

ক.বি.ডেস্ক: দেশের ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর বাণিজ্যিক সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর ২০২৪-২০২৬ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার (১৬ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় এবারের নির্বাচন। এবারের নির্বাচনে সাধারণ ক্যাটাগরিতে মোট ভোটার ছিলো ২৫০ জন; ভোট দিয়েছেন ২২২ জন ভোটার। সহযোগী ক্যাটাগরিতে ভোটার ছিলো ৭৫৬; ভোট দিয়েছেন ৬৩৬ জন ভোটার।

গণন্তান্ত্রিক পন্থায় আইএসপিএবি’র ২০২৪-২০২৬ মেয়াদের নতুন নেতৃত্ব বাছাইয়ের জন্য গোপন ব্যালট পেপারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে প্রভাবমুক্ত এবং ভোটারদের চাপমুক্ত করতে এবারের নির্বাচনে ভোট দেয়ার সময় কোনো ভোটার নির্ধারিত বুথে মোবাইল ও ক্যামেরাযুক্ত ডিভাইস নিয়ে প্রবেশ করতে পারেন নি। এমনকি ভোট গ্রহণ চলাকালেও বুথে নিষিদ্ধ ছিলো মোবাইলসহ ক্যামেরাযুক্ত যে কোনো ধরণের ডিভাইস।

নির্বাচনে সর্বোচ্চ ভোট প্রাপ্ত সাধারণ ক্যাটাগরি থেকে ৯ জন ও সহযোগী ক্যাটাগরি থেকে ৪ জন, মোট ১৩ জন বিজয়ী পরিচালকের নাম ঘোষনা করা হয়। দুই ক্যাটাগরির নির্বাচিত ১৩ পরিচালক মিলে ১৮ মার্চ (সোমবার) নিজেদের মধ্যে পদবণ্টন করবেন।

আইএসপিএবি এর ২০২৪-২০২৬ মেয়াদের ইসি নির্বাচনে টিম ফরওয়ার্ড প্যানেেলের নিরঙ্কুশ বিজয় হয়েছে। টিম ফরওয়ার্ড প্যানেল সাধারণ ক্যাটাগরিতে ৯ জন পরিচালক প্রার্থীর মধ্যে ৮ জন বিজয়ী হয়েছেন এবং সহযোগী ক্যাটাগরিতে ৪ জন পরিচালক প্রার্থীর মধ্যে ৪ জনই বিজয়ী হয়েছেন। সাধারণ ক্যাটাগরিতে স্বতন্ত্র প্রার্থী থেকে ১ জন পরিচালক প্রার্থী বিজয়ী হয়েছেন। নির্বাচনে সাধারণ ক্যাটাগরিতে ৯টি পরিচালক পদের জন্য প্রার্থী ছিলেন ১৪ জন। সহযোগী ক্যাটাগরিতে ৪টি পরিচালক পদের জন্য প্রার্থী ছিলেন ১১ জন।

সাধারণ ক্যাটাগরিতে বিজয়ী ৯ জন পরিচালক
টিম ফরওয়ার্ড প্যানেলের কে এস নেটওয়ার্কের নাজমুল করিম ভূঁইয়া (প্রাপ্ত ভোট ২০৪)। অপটিম্যাক্স কমিউনিকেশনের মো. ইমদাদুল হক (প্রাপ্ত ভোট ১৯৯)। ইউনিফাইড কোরের এস এম জাকির হোসাইন (প্রাপ্ত ভোট ১৮৬)। সার্কেল নেটওয়ার্কের মাহবুব আলম (প্রাপ্ত ভোট ১৬৮)। অন্তরঙ্গ ডট কমের মো. আসাদুজ্জামান (প্রাপ্ত ভোট ১৫৬)। ট্রায়াঙ্গাল সার্ভিসেসের মোহাম্মদ এ কাইউম রাশেদ (প্রাপ্ত ভোট ১৪৮)। চিটাগাং টেলিকম সার্ভিসের মো. আনোয়ারুল আজিম (প্রাপ্ত ভোট ১৪৭) এবং ইনফোলিংকের সাকিফ আহমেদ (প্রাপ্ত ভোট ১২০)। স্বতন্ত্র প্রার্থী এক্সোর্ড অনলাইনের সাব্বির আহমেদ (প্রাপ্ত ভোট ১২৮)।

সহযোগী ক্যাটাগরিতে বিজয়ী ৪ জন পরিচালক হলেন
টিম ফরওয়ার্ড প্যানেল সহযোগী ক্যাটাগরিতে ৪ জনই বিজয়ী হয়েছেন। ফিসা কমিউনিকেশনের ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিন (প্রাপ্ত ভোট ৩৪৭)। স্পীড টেক অনলাইনের মো. নাছির উদ্দীন (প্রাপ্ত ভোট ৩৪৪)। সান অনলাইনের মোহাম্মদ আনোয়ার হোসেন (প্রাপ্ত ভোট ৩১০) এবং দি টি নেটওয়ার্কের মো. মাহামুদুল হাসান (প্রাপ্ত ভোট ২৯৬)।

আইএসপিএবি’র এবারের নির্বাচনে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হলেন জাতীয় সংসদের হুইপ মো. নজরুল ইসলাম বাবু। সদস্যদ্বয় হলেন জেএএন অ্যাসোসিয়েটস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ এইচ কাফী এবং এক্সেল টেকনোলজিস লিমিটেডের পরিচালক বীরেন্দ্র নাথ অধিকারী। নির্বাচনী আপীল বোর্ডের চেয়ারম্যান হলেন বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি মো. আবদুর রাজ্জাক। সদস্যদ্বয় হলেন সামিয়া ট্রেডিংয়ের সত্ত্বাধিকারী হাফেজ হারুন এবং ন্যাশনাল পিভিসি পাইপ প্রোডাক্টের সত্ত্বাধিকারী মো. আবুল খায়ের।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *