সাম্প্রতিক সংবাদ

বিশ্ব নারী দিবস: নারী প্রশিক্ষণার্থীকে ল্যাপটপ প্রদান

ক.বি.ডেস্ক: ৮ মার্চ বিশ্ব নারী দিবস উপলক্ষে হার পাওয়ার প্রকল্পের অন্তর্ভূক্ত নারায়ণগঞ্জ সদর, আড়াইহাজার ও রূপগঞ্জ উপজেলার নারী আইটি সেবাদাতা, নারী ফ্রিল্যান্সার ও নারী কল সেন্টার এজেণ্ট ক্যাটাগরিতে মোট ২৬৫ জন প্রশিক্ষণার্থীকে ল্যাপটপ প্রদান করা হয়।

গতকাল শুক্রবার (৮ মার্চ) নারায়ণগঞ্জ জেলার শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত পাওয়ার প্রকল্পের অন্তর্ভূক্ত নারী প্রশিক্ষণার্থীকে ল্যাপটপ প্রদান করেন প্রধান অতিথি ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল এবং আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক মোস্তফা কামাল। সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মাহমুদুল হক।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “বর্তমান সময়ে যদি আমরা আমাদের বোনদের দক্ষ করে গড়ে তুলতে পারি, তারা যদি দক্ষতা অর্জনের পর স্টার্ট-আপ শুরু করার জন্য সিড মানি (পূঁজি) পায়, আর প্রযুক্তির জন্য শেখ হাসিনার উপহার একটি ল্যাপটপ পায়, তাহলে তারা আত্মবিশ্বাসের সঙ্গে আত্মনির্ভরশীল হবে কর্মসংস্থানের মধ্যে দিয়ে। তাদের কারও ওপর নির্ভর হতে হবে না। চাকুরীর মাধ্যমে একটি পরিবারের স্বচ্ছলতা আসে, কিন্তু একজন উদ্যোক্তা চাকুরী প্রদানের মাধ্যমে একসঙ্গে অনেক পরিবারে আর্থিক স্বচ্ছলতা নিয়ে আস্তে পারে। নারী প্রশিক্ষণাথীদেরকে প্রধানমন্ত্রীর উপহার ল্যাপটপ নিয়ে দেশের কল্যাণে তাদের দায়িত্ব ভালোভাবে পালন করে নিজেদের আরও ১০ জন উদ্যোক্তা তৈরির জন্য আহ্বান জানান তিনি।”

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক পরে নারায়ণগঞ্জ জেলায় ৩ হাজার উচ্চগতির ইন্টারনেট সংযোগ সক্ষমতা সেবা “জীবন” এর উদ্বোধন করেন এবং অনলাইনে ঢাকা, মুন্সীগঞ্জ, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, টাঙ্গাইল , রাজবাড়ী, শরিয়তপুর, ফরিদপুর, মাদারীপুর, কিশোরগঞ্জ জেলায় উচ্চগতির ইন্টারনেট সংযোগ সক্ষমতা সেবা উদ্বোধন করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *