সাম্প্রতিক সংবাদ

বিটিসিএল’র উচ্চগতির ইন্টারনেট ‘জীবন’ যুগে ঢাকা বিভাগ

ক.বি.ডেস্ক: বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এর উচ্চগতির ব্রডব্যান্ড ইন্টারনেট ‘জীবন’ সেবা যুগে প্রবেশ করলো ঢাকা বিভাগ। ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গতকাল শুক্রবার (৮ মার্চ) নারায়ণগঞ্জ টেলিফোন এক্সচেঞ্জ ভবন থেকে এই ‘জীবন’ সেবার উদ্বোধন করেন।

নারায়ণগঞ্জ জেলায় ৩ হাজার উচ্চগতির ইন্টারনেট সংযোগ সক্ষমতা সেবা ‘জীবন’ ঢাকা বিভাগের ঢাকা জেলার বনশ্রী ৪ হাজার, বাবু বাজার ৬ হাজার, উত্তরা ১৮ হাজার, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যাল ১ হাজার, জাপান গার্ডেন সিটি ১০ হাজার, শেরে বাংলানগর ১৬ হাজার, রমনা ১২ হাজার, খিলগাঁও ৮ হাজার, নীলক্ষেত ১৪ হাজার, মিরপুর ১৫ হাজার, গুলশান ১০ হাজার, গেন্ডারিয়া ৩ হাজার, যাত্রাবাড়ী ৩ হাজার, দিয়াবাড়ী ৬ হাজার, ক্যান্টনমেন্ট ৮ হাজার, মগবাজার ২০ হাজার, বারিধারা ৬ হাজার;

মুন্সীগঞ্জ জেলা ৩ হাজার ৬০০; গাজীপুর জেলায ৪ হাজার; নরসিংদী ২ হাজার ৩০০; মানিকগঞ্জ ৩ হাজার; টাঙ্গাইল ৩ হাজার; রাজবাড়ী ২ হাজার ৩০০; শরিয়তপুর ৩ হাজার; ফরিদপুর ৩ হাজার; মাদারীপুর ৩ হাজার এবং কিশোরগঞ্জ জেলায় ৩ হাজার ৬০০ উচ্চগতির ইন্টারনেট সংযোগ সক্ষমতা সেবা উদ্বোধন করা হয়।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “প্যাসিভ অপটিক্যাল নেটওয়ার্ক জীবন হবে বিটিসিএল’র লাইফ লাইন। ভবিষ্যতে বিটিসিএলকে বাঁচিয়ে রাখা, সামনে এগিয়ে নিয়ে যাওয়া এবং লাভজনক কোম্পানিতে পরিণত করতে ‘জীবন’ ফলপ্রসূ অবদান রাখবে। সজীব ওয়াজেদ জয় এর মেধাবী ও সাহসী পরিকল্পনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন ও প্রজ্ঞাবান নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ধারাবাহিকতায় বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। এরই পথবেয়ে টেলিযোগাযোগ ও আইসিটি খাতে দেশে বৈপ্লবিক পরিবর্তন সূচিত হয়েছে।”

উল্লেখ্য, চলতি বছরের গত ২১ ফেব্রুয়ারি ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী ভাষা শহিদদের স্মরণে বিটিসিএল’র ইন্টারনেট ব্যান্ডউইডথ ‘জীবন’ এর বিশেষ সাশ্রয়ী প্যাকেজ ঘোষণা করেন। এর আওতায় ৫ এমবিপিএস এর বিদ্যমান মূল্যে ৫০০ টাকা থেকে কমিয়ে, ৩৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। এখন সাশ্রয়ী এই প্যাকেজের আওতায় ১০ এমবিপিএস ইন্টারনেট ব্যান্ডউডথ পাওয়া যাবে ৫০০ টাকায়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *