আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য

২৭ ইঞ্চি ফ্রেমলেস মনিটর উন্মোচন করলো ওয়ালটন

ক.বি.ডেস্ক: দেশের ডিজিটাল ডিভাইস বাজারে উন্নতমানের আইপিএস প্যানেলযুক্ত নতুন মডেলের মনিটর উন্মোচন করলো ওয়ালটন। আল্ট্রা এইচডি এলইডি ব্যাকলাইট ডিসপ্লেসমৃদ্ধ মনিটরটির মডেল সিনেডি ডব্লিউডি২৭ইউআই০৮। ২৭ ইঞ্চির এন্টি-গ্লেয়ার বিশাল মনিটরটির তিনদিকে রয়েছে ফ্রেমলেস ডিজাইন। মনিটরটির মূল্য ৩৪,৫৫০ টাকা।

সম্প্রতি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ওয়ালটনের নতুন এই মনিটর উন্মোচন করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম. সফিকুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর লিয়াকত আলী।

এ এইচ এম. সফিকুজ্জামান বলেন, ওয়ালটন দেশীয় পণ্যের প্রতীক। বাংলাদেশের জন্য ওয়ালটন যুগান্তকারী পরিবর্তন এনেছে। এক সময়ের আমদানি-নির্ভর ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য খাতকে ওয়ালটন পুরোপুরি পাল্টে দিয়েছে। ফলে এসব পণ্যে বিদেশি নির্ভরতা কমেছে। এমনকি দেশীয় চাহিদার সিংহভাগ মিটিয়ে ওয়ালটন অনেকগুলো দেশে তাদের পণ্য রপ্তানি করছে। এতে প্রযুক্তিগত উৎকর্ষতা, ভ্যালু অ্যাডিশন এবং কর্মসংস্থান বাড়ছে। আমাদের দেশে তরুণ প্রকৌশলী ও দক্ষ কর্মী তৈরি হচ্ছে।

সিনেডি ডব্লিউডি২৭ইউআই০৮
৪০০ নিটস ব্রাইটনেস ফিচারযুক্ত এই মনিটরের ডিসপ্লের রেজুলেশন ৩৮৪০ বাই ২১৬০ পিক্সেল আর এসপেক্ট রেশিও ১৬:৯। মনিটরটিতে রয়েছে ১৭৮ ডিগ্রি ওয়াইড ভিউয়িং এঙ্গেল। ফলে ক্রিটিক্যাল এঙ্গেল থেকেও ব্যবহারকারী হাই-কোয়ালিটি পিকচার পাবেন। একুরেট কালার রিপ্রোডাকশনের সুবিধার্থে এতে ১০০০:১ কনট্রাস্ট রেশিও রাখা হয়েছে। ৬০ হার্টজ রিফ্রেশ রেটের কারণে এই মনিটরে জনপ্রিয় সব গেম খেলায় মিলবে আনন্দময় অভিজ্ঞতা।

ওয়ালটনের নতুন এই মনিটরে দুইটি এইচডিএমআই ২.০, ১টি ডিপি১.২, ১টি ইউএসবি টাইপ-সি, অডিও আউট ইত্যাদি ইনপুট পোর্ট রয়েছে। এতে মাইনাস ৫ ডিগ্রি থেকে ১৫ ডিগ্রি টিল্ট অপশন থাকায় ব্যবহারকারী তার প্রয়োজন অনুযায়ী মনিটর সেট করে নিতে পারবেন।

নতুন এই মনিটর ছাড়াও বর্তমানে বাজারে রয়েছে ২১.৪৫ ইঞ্চি থেকে ২৭ ইঞ্চির আরও ১০ মডেলের এলইডি ব্যাকলাইট, প্রোফেশনাল এবং গেমিং মনিটর। মূল্য ৯,৫৫০ টাকা থেকে ৩৮,৭৫০ টাকার মধ্যে। এ ছাড়াও ওয়ালটন মনিটরসহ বিভিন্ন কম্পিউটার পণ্যে চলছে ১০০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক সুবিধা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *