অ্যাপস মোবাইল

২০২৪ সালে ইমো’র লক্ষ্য: এআই প্রযুক্তির যথাযথ ব্যবহার

ক.বি.ডেস্ক: নতুন বছর-২০২৪ সালে শতভাগ সুরক্ষার লক্ষ্য নিয়ে কাজ শুরু করছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ইমো। নতুন বছরে অডিও-ভিডিও কলের মান উন্নত করার জন্য কাজ করবে ইমো। এ লক্ষ্যে চলতি মাসেই টুকে এইচডি ভিডিও ফিচার নিয়ে আসছে প্রতিষ্ঠানটি। এ বছর আরও ১০ মিলিয়ন নতুন ব্যবহারকারীকে একে অপরের সঙ্গে সংযুক্ত করার ব্যাপারে আশাবাদী এই প্ল্যাটফর্মটি।

ইমো রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগ চলতি বছর কাজ করবে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) নিয়ে। এ প্রযুক্তির সমন্বয়ে ইমো অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা ও উদ্ভাবনী প্রযুক্তির সাহায্যে বৈচিত্র্য আনার চেষ্টা করবে ইমো’র গবেষণা দল।

ইমো’র কমুনিকেশন্স বিভাগের সিনিয়র ম্যানেজার জাভিয়ের চু বলেন, “অনলাইন যোগাযোগের যুগে মানুষের জীবনকে আরও উন্নত এবং অনলাইন স্পেসকে সবার জন্য নিরাপদ করে তুলতে কাজ করছি। যেকোনো ধরণের যোগাযোগের ক্ষেত্রে আমরা সবার প্রথম পছন্দ হয়ে উঠতে চাই। সামগ্রিকভাবে আমরা সাধারণ মানুষ ও ব্যবসা প্রতিষ্ঠানগুলোর জন্য নিরবিচ্ছিন্ন যোগাযোগ নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাবো। ২০২৪ সালে আমাদের বড় পরিকল্পনা রয়েছে এবং ইমো ব্যবহারকারীদরে জীবনে ইতবিাচক প্রভাব তৈরি করার ব্যাপারে আমরা আশাবাদী।”

২০২৩ সালে ইমো’র প্রধান লক্ষ্য ছিলো অ্যাকাউন্টের সুরক্ষা নিশ্চিত করা। বছর শেষে ইমো অ্যাকাউন্ট হ্যাকিং কমেছে ১৭ শতাংশ। ইমো সারা বিশ্বের প্রায় ২০০ মিলিয়ন মানুষকে ৬২টি ভাষায় একে অপররে সঙ্গে যোগাযোগ স্থাপনে সহায়ক ভূমিকা পালন করছে। প্ল্যাটফর্মটি সবার ডাটা সুরক্ষিত রাখতে এবং সাইবার অপরাধ মোকাবিলা করতে ব্যবহারকারীদের গোপনীয়তাকে অগ্রাধিকার দেয়।

ইমো’র তথ্য অনুযায়ী, ২০২৩ সালে বাংলাদেশী ইমো ব্যবহারকারীরা ১০১ বিলিয়ন মেসেজ, ৯১.৬ বিলিয়ন অডিও-ভিডিও কল এবং ৬৭৬ মিলিয়ন গ্রুপ কল করেছে, যার মধ্যে আন্তর্জাতিক কলের সংখ্যা ছিলো ৩৫.৮ বিলিয়ন। গত বছর বাংলাদেশে ইমো ব্যবহারকারীরা গড়ে ৭৩০ বার ইমো ব্যবহার করেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *