সাম্প্রতিক সংবাদ

ইন্টারনেট সোসাইটির সভাপতি হলেন ড. মোহাম্মদ নাদির বিন আলী

ক.বি.ডেস্ক: ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের ২০২৪-২৫ মেয়াদের পাঁচ সদস্যের নতুন কার্যনির্বাহী কমিটি (ইসি) নির্বাচিত হয়েছে। নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যশনাল ইউনিভার্সিটির রেজিষ্ট্রার ড. মোহাম্মদ নাদির বিন আলী। গত ১৩-২৩ ডিসেম্বর অনলাইনে নির্বাচনের ভোটা গ্রহণ অনুষ্ঠিত হয় এবং ২৪ ডিসেম্বর নির্বাচনের ফলাফল প্রকাশ করা হয়।

ড. মোহাম্মদ নাদির বিন আলী শিক্ষাজীবনে মতলব জেবি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ঢাকা কলেজ থেকে এইচএসসি, চট্রগাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে দ্বিতীয় স্নাতকোত্তর পাশ করেন। এরপর মালয়েশিয়ার ইউএসআইএম থেকে সাইবার সিকিউরিটির ওপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

ড. মোহাম্মদ নাদির বিন আলী দেশে বিদেশের অসংখ্য প্রশিক্ষণ কোর্স, সেমিনার, সম্মেলন এবং কর্মশালায় অংশগ্রহণ ও পরিচালনা করেছেন। তার নামে অসংখ্য গবেষণাপত্র ও প্রকাশনা রয়েছে। এ ছাড়া ১৯৯৮ সাল থেকে এখন পর্যন্ত তার বিষয়ভিত্তিক কাজের প্রতিফলন বাংলাদেশসহ আন্তর্জাতিক পরিমন্ডলে সমাদৃত হয়েছে। তিনি ১৯৭৩ সালে চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার নওগাঁ গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক পাঁচ সদস্যের নতুন কার্যনির্বাহী কমিটির (ইসি) সাধারণ সম্পাদক হলেন দৌড় ব্রডব্যান্ডের হেড অব অপারেশন্স মো. বরকতুল আলম; সহ-সভাপতি দৈনিক সংবাদের সিনিয়র রিপোর্টার ও টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশ (টিএমজিবি) এর সভাপতি মোহাম্মদ কাওছার উদ্দীন; সহ-সভাপতি স্পেশালাইজড ওয়ার্কস লিমিটেডের চীফ ডিজিটাল অ্যন্ড ইনোভেশন অফিসার শাহ জাহিদুর রহমান এবং কোষাধ্যক্ষ সিলিকন কম্পিউটিং লিমিটেডের চেয়ারম্যান মো. নাসির ফিরোজ।

এবারের নির্বাচনে তিন সদস্যের নির্বাচন কমিশনের সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের ট্রাস্ট্রি বোর্ডের সদস্য মো. জাহাঙ্গির হোসেন, ফিলিপাইন চ্যাপ্টারের বোর্ড সদস্য ড. এরিস ইগনাসিও এবং কলকাতা চ্যাপ্টারের সহ-সভাপতি প্রিয়তোষ জানা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *