উদ্যোগ

‘বাংলাদেশ সাসটেইনেবিলিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ পেল ৬ কর্পোরেট ও ৩ ব্যক্তি

ক.বি.ডেস্ক: বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছে এমন কর্পোরেট সংস্থাগুলোর সাসটেইনেবিলিটি এবং কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) সংশ্লিষ্ট অবদানের স্বীকৃতিস্বরূপ তৃতীয়বারের মতো ‘বাংলাদেশ সাসটেইনেবিলিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩’ পুরস্কার প্রদান করা হয়। টেকসই উদ্যোগ গ্রহণ করার জন্য এ বছর মোট সাতটি বিভাগে পুরস্কার দেয়া হয়- এডুকেশন, কমিউনিটি এনগেজমেন্ট, এনভায়রনমেন্ট, হেলথকেয়ার, ফাইন্যান্সিয়াল ইনক্লুশন, ডিজাস্টার রেসপন্স এবং ইয়াং হিউম্যানিটারিয়ান অব দ্য ইয়ার।

‘বাংলাদেশ সাসটেইনেবিলিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩’ এ বছর অ্যাওয়ার্ড অর্জন করেছে ৬টি কর্পোরেট প্রতিষ্ঠান এবং ৩ ব্যক্তি। এডুকেশন’ ক্যাটাগরিতে বাটা সু কোম্পানি (বাংলাদেশ); এনগেজমেন্ট ক্যাটাগরিতে লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড; এনভায়রনমেন্ট ক্যাটাগরিতে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড; হেলথকেয়ার ক্যাটাগরিতে শান্তা হোল্ডিংস লিমিটেড; ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ক্যাটাগরিতে গ্রামীণফোন; ডিজাস্টার রেসপন্স ক্যাটাগরিতে বাংলালিংক অ্যাওয়ার্ড অর্জন করেছে।

আরিফুর রহমান শিহাব, লামিয়া তানজিম তানহা এবং আরিয়ান আরিফকে তাদের ভালো কাজের হোটেল, ট্রান্সএন্ড এবং মজার ইশকুল প্রকল্পের জন্য ‘ইয়াং হিউম্যানিটারিয়ান অব দ্য ইয়ার’ হিসেবে বিজয়ী ঘোষণা করা হয়।

গতকাল শনিবার (২ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে জমকালো অনুষ্ঠানে ‘বাংলাদেশ সাসটেইনেবিলিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩’ বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। সিএসআর উইন্ডোর সহযোগিতায় এই অ্যাওয়ার্ডের আয়োজন করে ডেইলি স্টার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এন্টারপ্রাইজের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী। বিশেষ অতিথি ছিলেন ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম। অনুষ্ঠানে বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম বাংলাদেশে সাসটেইনিবিলিটি যাত্রার ভবিষ্যৎ নিয়ে মূলবক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে ব্যবসায়ী, খাত বিশেষজ্ঞ এবং সুশীল সমাজের প্রতিনিধি সহ আরও অন্যান্য অতিথি উপস্থিত ছিলেন।

কর্পোরেটদের আরও টেকসই কর্মপরিকল্পনা করতে অনুপ্রাণিত করে এই অ্যাওয়ার্ড প্রোগ্রাম। এই প্ল্যাটফর্ম স্বল্পমেয়াদী সুফলের পরিবর্তে টেকসই পরিবর্তন ত্বরান্বিত করবে এমন কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের ওপর গুরুত্বারোপ করে। উদ্ভাবনী ও ফলাফল-ভিত্তিক সাসটেইনেবিলিটি এবং সিএসআর উদ্যোগ গ্রহণ করছে এমন ব্যবসা প্রতিষ্ঠান এবং ব্যক্তিদের স্বীকৃতি প্রদান করে থাকে এই অ্যাওয়ার্ড প্রোগ্রাম।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *