সাম্প্রতিক সংবাদ

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলো শেয়ারট্রিপ

ক.বি.ডেস্ক: ফাইন্যান্সিয়াল ইকোসিস্টেমের উন্নয়নে অবদান রাখায় মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩ অর্জন করেছে দেশের ট্রাভেল-টেক প্ল্যাটফর্ম শেয়ারট্রিপ। এ বছর আর্থিক খাতে উদ্ভাবনের স্বীকৃতি হিসেবে ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে ৪৪ জন বিজয়ী মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড অর্জন করে। শেয়ারট্রিপ ‘এক্সেলেন্স ইন মাস্টারকার্ড বিজনেস (মার্চেন্ট) – অনলাইন’ ক্যাটাগরিতে এ পুরস্কার পেয়েছে।

সম্প্রতি ঢাকার একটি স্থানীয় হোটেলে ‘মাস্টারস অব ইভোল্যুশন’ স্লোগানে অনুষ্ঠিত হয় ‘‘মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩’’। একইসঙ্গে মাস্টারকার্ড বাংলাদেশ এর ১০ বছর পূর্তি উদযাপন করা হয়। শেয়ারট্রিপের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও সাদিয়া হক ‘এক্সেলেন্স ইন মাস্টারকার্ড বিজনেস (মার্চেন্ট)- অনলাইন’ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান, বাংলাদেশে অবস্থিত যুক্তরাষ্ট্র দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লা-ফেইভ, বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের পরিচালক মো. শরাফত উল্লাহ খান এবং ফরেন এক্সচেঞ্জ পলিসি ডিপার্টমেন্টের পরিচালক মো. সারোয়ার হোসেন, এসটি পে’র সিইও কাশেফ রহমান।

ভ্রমণ-সংক্রান্ত প্রযুক্তির বিকাশ ঘটাতে এবং এ সংশ্লিষ্ট সেবা সকল মানুষের জন্য সহজলভ্য করতে কাজ করে যাচ্ছে শেয়ারট্রিপ। প্রাযুক্তিক সক্ষমতা কাজে লাগিয়ে বিভিন্ন উদ্ভাবন নিয়ে আসছে শেয়ারট্রিপ। ব্যবহারকারীদের অভিজ্ঞতা সমৃদ্ধ করতে নানা ধরনের সুবিধাজনক ফাইন্যান্সিয়াল টুলসের সমন্বয়ে এসটি পে নিয়ে এসেছে। এই খাতের বিকাশ ত্বরান্বিত করার ক্ষেত্রে ধারাবাহিক প্রচেষ্টার স্বীকৃতি হিসেবে এই পুরস্কার অর্জন করলো শেয়ারট্রিপ।

শেয়ারট্রিপের সিইও সাদিয়া হক বলেন, “ক্যাশলেস সমাজ নির্মাণের ভিত্তি হলো নিরাপদ ও নিরবচ্ছিন্ন ডিজিটাল লেনদেন। ইস্টার্ন ব্যাংক পিএলসি ও মাস্টারকার্ডের সহযোগিতায় উদ্ভাবিত কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড স্কাইট্রিপের জন্য আমরা এই স্বীকৃতি অর্জন করেছি। এই স্বীকৃতি একটি নিরবচ্ছিন্ন ও স্মার্ট আর্থিক খাত তৈরির ক্ষেত্রে আমাদের প্রতিশ্রুতির বহিঃপ্রকাশ।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *