সাম্প্রতিক সংবাদ

ভ্রমণপিপাসুদের জন্য “এসটি পে” চালু করেছে শেয়ারট্রিপ

ক.বি.ডেস্ক: ভ্রমণপিপাসুদের সব ধরণের প্রয়োজন পূরণে ট্রাভেল টেক প্ল্যাটফর্ম শেয়ারট্রিপ নতুন ফিচার সমৃদ্ধ ওয়েবসাইট এসটি পে’র মতো বেশকিছু নতুন ফিচার নিয়ে এসেছে। এতে ব্যবহারকারীর অভিজ্ঞতা সমৃদ্ধ করতে নানা ধরণের সুবিধাজনক ফাইন্যান্সিয়াল টুলস নিয়ে আসা হয়েছে। পাশাপাশি এতে ভাউচার, শপ, মোবাইল রিচার্জ, পে বিল ও অন্যান্য নতুন ফিচার রয়েছে। প্রতিষ্ঠানটির ৪র্থ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে এসটি পে চালু করা হয়।

শেয়ারট্রিপের ৪র্থ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে নতুন সুবিধাগুলো চালু করা হয়। সেই সঙ্গে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড (এসবিএল) থেকে দ্বিতীয় রাউন্ডের ইনভেস্টমেন্ট এর ঘোষণা দেয়া হয়। এয়ারলাইনস, হোটেল, ব্যাংক, করপোরেট ও টেলকোসহ শেয়ারট্রিপের সকল অংশীদারদের বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৪৩টি পুরস্কার প্রদান করা হয়।

গতকাল রবিবার (১৯ নভেম্বর) ঢাকার একটি স্থানীয় হোটেলে শেয়ারট্রিপের ৪র্থ বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন আইসিটি সচিব মো. শামসুল আরেফিন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টার্টআপ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সামি আহমেদ।

প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক বলেন, “ভ্রমণের সঙ্গে প্রযুক্তির সমন্বয়ে দেশের পর্যটন খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে শেয়ারট্রিপ। এখন তারা তাদের পরিধি বৃদ্ধি করতে কাজ করছে; সমস্ত দিক থেকে স্বাচ্ছন্দ্য নিশ্চিত করতে বিস্তৃত পরিসরে লাইফস্টাইল ফিচার নিয়ে এসেছে তারা। শেয়ারট্রিপের এ ধরণের উদ্যোগ আমাদের প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ এর লক্ষ্যপূরণের কাছাকাছি নিয়ে যাবে।”

শেয়ারট্রিপের সিইও সাদিয়া হক বলেন, “বৈশ্বিক লক্ষ্যমাত্রা অর্জন ও সকলের জন্য ভ্রমণের অভিজ্ঞতা সমৃদ্ধ করতে আমাদের নিরলস যাত্রা অব্যাহত রয়েছে। একটি বিস্তৃত ভ্রমণ ও লাইফস্টাইল ব্র্যান্ড হিসেবে বিকশিত হচ্ছে শেয়ারট্রিপ। এসটি পে’র মতো যুগান্তকারী উদ্ভাবনের মধ্য দিয়ে আমরা কেবল ভ্রমণ অভিজ্ঞতাকেই সমৃদ্ধ করবো না, বরং একই সাথে দেশের স্মার্ট অর্থনীতির বিকাশেও ভূমিকা রাখবো। আজ আমরা এখানে শুধুমাত্র আমাদের অর্জন উদযাপনে উপস্থিত হইনি বরং আমাদের আগামী দিনের উজ্জ্বল সম্ভাবনা তুলে ধরতে একত্রিত হয়েছি।”

এসটি পে
ভ্রমণ-সংক্রান্ত ব্র্যান্ড থেকে ভ্রমণ এবং লাইফস্টাইল ব্র্যান্ড এসটি পে ব্যবহারকারীর লেনদেনের অভিজ্ঞতাকে আরও সহজ ও স্বাচ্ছন্দ্যদায়ক করতে বিস্তৃত পরিসরের ফাইন্যান্সিয়াল টুলস নিয়ে হাজির হয়েছে। এতে অ্যাড মানি, সেন্ড মানি, মানি রিকোয়েস্ট, ব্যাংক ট্রান্সফার, ট্রানজেকশান হিস্ট্রি, মেক পেমেন্টের মতো গুরুত্বপূর্ণ ফিচার রয়েছে, যা খুব সহজেই ভিন্ন ভিন্ন লেনদেন-সম্পর্কিত কার্যক্রমে ব্যবহার করা যাবে।

কিউআর কোড, ফেসিয়াল রিকগনিশন ও বায়োমেট্রিক লগইনের মতো বিষয়গুলোর কারণে এর লেনদেন ও পেমেন্ট অনেক বেশি নিরাপদ ও স্বাচ্ছন্দ্যদায়ক হবে। ব্যবহারকারীর স্বনির্ভরতা নিশ্চিতে এসটি পে’র আওতায় থাকা কন্ট্যাক্ট ও ব্যবসার ক্ষেত্রে এখন লেনদেন হবে আরও বেশি সহজ ও ঝামেলামুক্ত।

পাশাপাশি, শেয়ারট্রিপ অ্যাপ ব্যবহারকারীরা এখন জীবনকে আরও সহজ করে তুলবে এমন নতুন ফিচার ব্যবহার করার সুযোগ পাবেন। এসটি পে’র মাধ্যমে এখন খুব সহজেই অনলাইনে উপহার হিসেবে ভাউচার কেনা বা পাঠানো, নানা ধরণের ব্র্যান্ড থেকে কেনাকাটা, ফোনে ব্যালেন্স রিচার্জ করা, বিদ্যুৎ, গ্যাস, পানি বা ইন্টারনেটের বিল দেয়া যাবে। অ্যাপ থেকে এখন মাত্র এক ট্যাপ দূরেই রয়েছে এসটি পে সহ পেমেন্টের অন্যান্য মাধ্যম।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *