উদ্যোগ

‘অপো ডেভেলপার্স কনফারেন্স ২০২৩’

ক.বি.ডেস্ক: স্মার্টফোন প্রযুক্তি প্রতিষ্ঠান অপো’র ‘অপো ডেভেলপার্স কনফারেন্স ২০২৩’ (ওডিসি২৩) শুরু হয়েছে। ওডিসি২৩ এর প্রথম দিনেই অপো ‘প্যান্টানাল ক্রস-প্ল্যাটফর্ম স্মার্ট সিস্টেম’ ও স্ব-প্রশিক্ষিত লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল- ‘অ্যান্ডেসজিপিটি’ উন্মোচন করেছে। উন্নত প্যান্টানাল ক্রস-প্ল্যাটফর্ম স্মার্ট সিস্টেম ও অ্যান্ডেসজিপিটি অপো’র ব্র্যান্ড নিউ কালারওএস ১৪ কে করে তোলে আরও বিশেষ।

অপো’র কালারওএস ১৪ নতুন নতুন বৃদ্ধিবৃত্তিক উপায়ে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের বিভিন্ন এক্সপেরিয়েন্স পেতে সহায়তা করে। অপো’র আপগ্রেডেড প্যান্টানাল ক্রস-প্ল্যাটফর্ম স্মার্ট সিস্টেম ও অপো’র চীনা সংস্করণের জন্য স্ব-প্রশিক্ষিত লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল- অ্যান্ডেসজিপিটির উন্নত সংযোগের উপর ভিত্তি করে এটা করা হয়।

উন্নত প্যান্টানাল সক্ষমতার মাধ্যমে, কালার ওএস ১৪ বৃহত্তর পরিসরে সেবা প্রদান করে থাকে। অপো’র স্ব-উন্নত ইন্টেলিজেন্ট অ্যাসিসটেন্ট অ্যান্ডেসজিপিটি ব্যবহার করে ব্রিনো’র (অপো’র একটি ভার্চুয়াল অ্যাসিস্টেন্ট অ্যাপ্লিকেশন) ব্যাপক উন্নয়ন ঘটেছে। বর্তমানে নতুন ব্রিনোতে রয়েছে ৪০০ এরও বেশি সিস্টেম সেটিংস। এর মাধ্যমে আরও স্বাভাবিকভাবে ও সহজে আলোচনা চালানো যায়, যে কারণে এ অ্যাপ্লিকেশনটির প্রচুর ব্যবহার পরিলক্ষিত হয়। এছাড়াও এ অ্যাপ ব্যবহার করে কৃত্রিম প্রযুক্তির কন্টেন্ট তৈরি, শিডিউল ব্যবস্থাপনাসহ আরও অন্যান্য কাজ করা সম্ভব হয়।

তিনটি মূল প্রযুক্তিগত বৈশিষ্ট্যকে প্রাধ্যান্য দিয়ে অপো এর স্বপ্রশিক্ষিত লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল- অ্যান্ডেসজিপিটির উন্মোচন করেছে। সেগুলো হলো- ‘ডায়ালগ এনহ্যান্সমেন্ট, পার্সোনালাইজেশন ও ক্লাউড ডিভাইস কোলাবোরেশন’। আর এক্ষেত্রে নলেজ, মেমরি, টুলস ও ক্রিয়েশনের মতো মূল সক্ষমতার জায়গাগুলোতে ফোকাস করা হয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *