সফটওয়্যার

ট্রান্সকমের ডিজিটাল ট্রান্সফর্মেশনে মাইক্রোসফটের সেবা

ক.বি.ডেস্ক: দেশের বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান ট্রান্সকম গ্রুপ নিজেদের সকল ব্যবসায়িক কার্যক্রমে ডিজিটালাইজেশন ত্বরান্বিত করতে মাইক্রোসফটের সেবা ব্যবহার করবে। এই সেবা ব্যবহারের মাধ্যমে ট্রান্সকম গ্রুপ তাদের কর্মীদের পারফরমেন্স ও কার্যক্রমে দক্ষতা নিশ্চিত করতে সক্ষম হবে। অ্যানালিটিকসের সুযোগসহ একটি নিরাপদ প্ল্যাটফর্মে হাইব্রিড কাজ নিশ্চিত করতে পারবে।

সম্প্রতি, মাইক্রোসফটের ক্লাউড সলিউশন পার্টনার এলিভেট সলিউশন্স লিমিটেডের সঙ্গে অংশীদারিত্ব করে ট্রান্সকম গ্রুপ। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাইক্রোসফটের বাংলাদেশ, ভুটান এবং নেপালে কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর মো. ইউসুপ ফারুক, ট্রান্সকম গ্রুপের হেড অব টেকনোলোজি আরিফ-উজ-জামান, এলিভেট সলিউশন্সের সিইও হুমায়ুন কবির এবং মাইক্রোসফট ইন্ডিয়ার কর্পোরেট, মিডিয়াম অ্যান্ড স্মল বিজনেসের নির্বাহী পরিচালক সামিক রয়।

ট্রান্সকম গ্রুপ মাইক্রোসফটের সহায়তায় এর ১২টি কৌশলগত ব্যবসায়িক ইউনিটের সবগুলো মাইক্রোসফট অ্যাজিউর -এ পরিচালনা করবে। অ্যাজিউর এর ক্লাউড প্ল্যাটফর্মে ২শ’টিরও বেশি পণ্য ও ক্লাউড সেবা রয়েছে। যার মাধ্যমে প্রয়োজনীয় সকল টুল ও ফ্রেমওয়ার্কসহ বিভিন্ন ক্লাউড ও অন-প্রিমিসেস সার্ভারে বিভিন্ন বিষয় পরিচালনা ও ব্যবস্থাপনা করা যাবে। প্রতিষ্ঠানের সুবিশাল তথ্য-উপাত্ত বিশ্লেষণ করার ক্ষেত্রে ইন-বিল্ট এআই ব্যবহার করতে ক্লাউড-নির্ভর সিকিউরিটি ইনফরমেশন অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্ট (এসআইইএম) প্ল্যাটফর্ম মাইক্রোসফট সেন্টিনেলের সহায়তা নিচ্ছে গ্রুপটি।

আরিফ-উজ-জামান বলেন, “প্রযুক্তিগত উন্নয়ন ও আধুনিকায়নের নতুন যুগে প্রবেশ করতে যাচ্ছে বিশ্ব। ট্রান্সকমও ডিজিটালাইজেশনের গুরুত্ব সম্পর্কে অবহিত। মাইক্রোসফটের এই সহযোগিতা আমাদের সকল ব্যবসায়িক কার্যক্রম সমৃদ্ধ করতে সমসাময়িক সলিউশন ব্যবহারে সক্ষম করে তুলবে।”

মো. ইউসুপ ফারুক বলেন, “মাইক্রোসফটের প্রযুক্তি, সেবা ও ক্লাউড-টু-এজ সলিউশনের ওপর গ্রাহকরা আস্থা রাখছেন। আর এর মধ্য দিয়ে ব্যবসা, সমাজ ও কমিউনিটিকে সহায়তা করার ক্ষেত্রে আমাদের প্রতিশ্রুতির প্রতিফলন ঘটছে। ট্রান্সকম আমাদের সেবা ব্যবহার করে তাদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করবে, কার্যক্রম সুনিপুণভাবে পরিচালনা করবে এবং সকল কাজ স্বাচ্ছন্দ্যদায়কভাবে সম্পন্ন করবে। আরও অনেক প্রতিষ্ঠান তাদের ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে আমাদের সলিউশন ব্যবহার করবে বলে আশাবাদী আমরা।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *