উদ্যোগ

বিন এবং এসবিএন-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

ক.বি.ডেস্ক: বাংলাদেশ আইসিটি অ্যান্ড ইনোভেশন নেটওয়ার্ক (বিন) এবং স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক (এসবিএন) প্রযুক্তিগত উদ্ভাবন, উদ্যোক্তা, গবেষণা এবং শিক্ষা প্রচারের লক্ষ্যে একটি সহযোগিতামূলক অংশীদারিত্ব প্রতিষ্ঠার জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। এর ফলে বিন এবং এসবিএন যুবকদের সক্ষমতা বৃদ্ধির প্রশিক্ষণ, শিক্ষা প্রতিষ্ঠানে কর্মশালা ও সেমিনার আয়োজন, উদ্যোক্তা দক্ষতা বিকাশের সুবিধা, দক্ষতা উন্নয়ন উদ্যোগে শিল্পের নিযুক্তি এবং ভবিষ্যতের দক্ষতা উন্নয়নে সহায়তাসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা করবে।

গতকাল মঙ্গলবার (৭ নভেম্বর) আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে অনুষ্ঠিত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসবিএন-এর কো-চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ। সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বিন এর চেয়ারম্যান সৈয়দ আলমাস কবীর ও চিফ কোঅর্ডিনেটর মুন এম রাজীব এবং এসবিএন এর সদস্য মো. মনজুরুল ইসলাম ও সদস্য মানিক মাহমুদ।

এই সহযোগিতা প্রযুক্তিগত অগ্রগতি, তরুণদের ক্ষমতায়ন এবং বাংলাদেশের সামগ্রিক সমৃদ্ধিতে অবদান রাখার জন্য বহন করে। উভয় সংস্থাই উদীয়মান প্রযুক্তিকে কাজে লাগাতে, ক্ষমতায়নের সংস্কৃতি গড়ে তুলতে এবং একটি সমৃদ্ধশালী এবং ডিজিটালি অন্তর্ভুক্তিমূলক জাতি গঠনে প্রতিশ্রুতিবদ্ধ।

বাংলাদেশ আইসিটি অ্যান্ড ইনোভেশন নেটওয়ার্ক (বিন) দক্ষতা উন্নয়ন, উদ্ভাবনকে উৎসাহিত করা এবং উদ্যোক্তাদের উন্নীত করার প্রতিশ্রুতির মাধ্যমে, বাংলাদেশের তরুণদের ক্ষমতায়ন এবং দেশের আইটি ল্যান্ডস্কেপকে বাস্তব রূপ দিতে কাজ করে যাচ্ছে।

স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক (এসবিএন) সরকারী এবং বেসরকারী খাতের স্টেকহোল্ডারদের সঙ্গে সমন্বয় করে, ডিজিটালাইজেশন এবং স্টেকহোল্ডারদের সহযোগিতার মাধ্যমে টেকসই উন্নয়ন সহজতর করা এবং একটি স্মার্ট বাংলাদেশ গঠনের জন্য কাজ করে যাচ্ছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *