সফটওয়্যার

জাইটেক্স গ্লোবাল ২০২৩- এ বেসিস

ক.বি.ডেস্ক: আইসিটি খাতে ব্যবসা সম্প্রসারণের জন্য পাঁচ দিনব্যাপী (১৬-২০ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে জাইটেক্স গ্লোবাল ২০২৩। বিশ্বের বৃহত্তম এই তথ্যপ্রযুক্তি প্রদর্শনী সংযুক্ত আরব আমিরাতের দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টার এবং দুবাই হারবার- দুটি মেগা ভেন্যু জুড়ে ৪৩তম সংস্করণ আয়োজন করেছে।

কৃত্রিম বুদ্ধিমত্তা, সাইবার সিকিউরিটি, মোবিলিটি, সাসটেইনেবল টেক এবং আরও বিভিন্ন ধরনের প্রযুক্তিভিত্তিক সমাধান খুঁজতে আয়োজিত হচ্ছে জাইটেক্স গ্লোবাল ২০২৩। বিশ্বের সর্ববৃহৎ এই তথ্যপ্রযুক্তি এবং স্টার্টআপ ভিত্তিক মেলায় ১৭০টির অধিক দেশের ৬ সহস্রাধিক নামি-দামি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান তাদের সেবাসমূহ তুলে ধরছে এই মেলায়।

জাইটেক্স গ্লোবাল ২০২৩ তথ্যপ্রযুক্তি প্রদর্শনীতে বাংলাদেশ রপ্তানি উন্নয়ন কর্তৃপক্ষের সহযোগিতায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর ৫টি সদস্য প্রতিষ্ঠান- অ্যাডভান্সড সফটওয়ার ডেভেলপমেন্ট, এএসটিজিডি, বিডিটাস্ক, এথিক্স অ্যাডভান্সড টেকনোলজি এবং সাজিম টেক প্রদর্শক হিসেবে অংশগ্রহণ করেছে। অংশগ্রহণকারি প্রতিষ্ঠানগুলো বিভিন্ন দেশের সঙ্গে ব্যবসা সম্প্রসারণের জন্য বিভিন্ন সম্মেলন, সেমিনার, কর্মশালা এবং বিটুবি মিটিংয়ে অংশগ্রহণ করবে।

এ প্রসঙ্গে বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, তথ্যপ্রযুক্তি খাতে বিদেশে ব্যবসা সম্প্রসারণের জন্য আমরা বিভিন্ন দেশে অনুষ্ঠিত বিভিন্ন ধরনের মেলা এবং কার্যক্রমে অংশগ্রহণ করি। জাইটেক্স গ্লোবাল ২০২৩-এ আমাদের অংশগ্রহণের মাধ্যমে বিভিন্ন দেশের বিনিয়োগকারি ও তথ্যপ্রযুক্তিবিদদের মধ্যে মেলবন্ধন তৈরি হবে বলে আশা করি। এই মেলাতে ১৭০টিরও অধিক দেশের কোম্পানি অংশগ্রহণ করেছে এবং তাদের সেবাসমূহ প্রদর্শন করছে। যার ফলে বর্তমান বৈশ্বিক ব্যবসায়িক প্রবণতা সম্পর্কে অংশগ্রহণকারি বেসিস সদস্যদের ধারণা আরো স্পষ্ট হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *