সাম্প্রতিক সংবাদ

ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড পেয়েছে ৫ প্রতিষ্ঠান ও ১ উদ্যোক্তা

ক.বি.ডেস্ক: বাংলাদেশের আইসিটি খাতের অগ্রগতিতে ব্যতিক্রমী ভূমিকার জন্য ”ব্র্যাক ব্যাংক-দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড” পেয়েছে ৫ প্রতিষ্ঠান ও ১ উদ্যোক্তা। দেশব্যাপী আইসিটি নিয়ে কাজ করা উদ্যোক্তাদের উদ্ভাবন ও তাদের কার্যক্রমকে উৎসাহিত করতে ২০১৬ সাল থেকে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার এ পুরস্কার দিয়ে আসছে।

আজ শুক্রবার (১৩ অক্টোবর) ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত ”ব্র্যাক ব্যাংক-দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড” এ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এ সময় উপস্থিত ছিলেন দ্য ডেইলি স্টারের প্রকাশক ও সম্পাদক মাহফুজ আনাম, ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আরএফ হোসেন ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি রাসেল টি আহমেদ।

ব্র্যাক ব্যাংক-দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড বিজয়ী যারা
আইটি কনসালট্যান্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী সাইফুদ্দিন মুনীর ‘আইসিটি বিজনেস পারসন অব ইয়ার ২০২২’ পুরস্কার পেয়েছে। ডিভাইন আইটি লিমিটেড ‘আইসিটি সলিউশন প্রোভাইডার অব দ্য ইয়ার (লোকাল মার্কেট)’ পুরস্কার পেয়েছে। ডায়নামিক সলিউশন ইনোভেটরস লিমিটেড ‘আইসিটি সলিউশন প্রোভাইডার অব দ্য ইয়ার (ইন্টারন্যাশনাল মার্কেট) পুরষ্কার পেয়েছে। পিকাবু ডট কম ‘ডিজিটাল কমার্স অব দ্য ইয়ার’ স্বীকৃতি পেয়েছে। ট্রাক লাগবে ও মনের বন্ধু ‘আইসিটি স্টার্টআপ অব দ্য ইয়ার’ পেয়েছে।

পিকাবু’র সিইও মরিন তালুকদার, ট্রাক লাগবে’র সিইও এনায়েত রশিদ, মনের বন্ধু’র সিইও তাওহিদা শিরোপা, ডাইনামিক সলিউশন ইনোভেটরস লিমিটেড’র প্রধান প্রযুক্তি কর্মকর্তা মোজাহেদুল হক আবুল হাসনাত, ডিভাইন আইটি লিমিটেড’র সিইও ইকবাল আহমেদ ফখরুল হাসান এবং আইটি কনসালটেন্টস লিমিটেড’র সিইও কাজী সাইফুদ্দিন মুনীর পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন।

বাংলাদেশ আইসিটি শিল্পে সাম্প্রতিক বছরগুলোতে উল্লেখযোগ্য প্রবৃদ্ধির অভিজ্ঞতা অর্জন করেছে। আইসিটি শিল্প দেশের ডিজিটাল অবকাঠামোকে রূপান্তরিত করতে দারুণ অগ্রগতি সাধন করেছে। আইসিটি শিল্পের বিকাশ সম্পর্কে আরও প্রচার করার লক্ষ্যে এবং অন্যদের জন্য মানদন্ড হিসাবে কাজ করতে পারে এমন অগ্রগামীদের স্বীকৃতি দিতে অস্টমবারের মতো ‘দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ডস প্রদান করা হয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *