উদ্যোগ

যাত্রা করল ‘বাক্কো ট্রেনিং ল্যাব’

ক.বি.ডেস্ক: আইসিটি খাতে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে বিপিও শিল্পের কর্মীদের জন্য ‘অ্যাডভান্স কাস্টোমার সার্ভিস’ শীর্ষক আপস্কিলিং প্রশিক্ষণ আয়োজনের মধ্য দিয়ে যাত্রা করলো ‘‘বাক্কো ট্রেনিং ল্যাব’’। এটি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) এবং অর্থ মন্ত্রণালয়ের পরিচালনায় ও এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)’-র অর্থায়নে চলমান বিশেষ প্রকল্প ‘স্কিলজ ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি)’-এর যৌথ উদ্যোগে নির্মিত।

গতকাল রবিবার (৩ সেপ্টেম্বর) বিপিও শিল্পের কর্মীদের জন্য ‘বাক্কো ট্রেনিং ল্যাব’ এর উদ্বোধন করেন বাক্কো’র সিনিয়র সহ-সভাপতি মো. আবুল খায়ের ও সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন বাক্কো’র পরিচালক- ডা. তানজিবা রহমান ও মো. ফজলুল হক, এসইআইপি-বাক্কো প্রকল্পের মুখ্য সমন্বয়ক মো. মাহতাবুল হক।

অত্যাধুনিক কমপিউটার সমৃদ্ধ বিশ্বমানের বাক্কো ট্রেনিং ল্যাব থেকে এখন নিয়মিত প্রশিক্ষণ কর্মসূচী ও কর্মশালা পরিচালনা করা হবে। চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলার মাধ্যমে দেশের অর্থনীতিকে ডিজিটাল থেকে স্মার্ট পর্যায়ে উন্নীত করার জন্য সবধরণের প্রযুক্তি নির্ভর দক্ষতা উন্নয়নের প্রশিক্ষণ প্রদান করাই এ ল্যাবের বর্তমান লক্ষ্য।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *