উদ্যোগ

ওয়ালটন-ইন্টেল ‘টেক গালা নাইট’

ক.বি.ডেস্ক: ওয়ালটন ও ইন্টেল এর বিজনেস পার্টনারদের নিয়ে অনুষ্ঠিত হলো ‘টেক গালা নাইট’। যুক্তরাষ্ট্রভিত্তিক শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান ইন্টেল এবং বাংলাদেশের টেক জায়ান্ট ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। গত বৃহস্পতিবার (২২ জুন) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এই গালা নাইটে উভয় প্রতিষ্ঠান বাজারে থাকা তাদের প্রযুক্তিপণ্য এবং আপকামিং নানান উন্নত প্রযুক্তি বিজনেস পার্টনারদের কাছে তুলে ধরে।

ওয়ালটন-ইন্টেল ‘টেক গালা নাইট’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র উপদেষ্টা মেজর জেনারেল (অব.) ইবনে ফজল শায়খুজ্জামান, ডিএমডি নজরুল ইসলাম সরকার ও ইভা রিজওয়ানা নিলু, ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর লিয়াকত আলী, ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ শাহজাদা সেলিম, এক্সিকিউটিভ ডিরেক্টর জিনাত হাকিম, ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চিফ বিজনেস অফিসার তৌহিদুর রহমান রাদ ।

অনলাইনের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়ে ইন্টেলের আপকামিং পণ্য বিষয়ে পার্টনারদের ব্রিফ করেন প্রতিষ্ঠানটির ফিল্ড অ্যাপ্লিকেশন ইঞ্জিনিয়ার বুন হাউ পো এবং বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের কান্ট্রি ম্যানেজার জিয়া মনজুর। অনুষ্ঠান উপস্থাপনা করেন ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর অভিনেতা আজিজুল হাকিম।

লিয়াকত আলী বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশ তথ্যপ্রযুক্তি খাতে এগিয়ে যাচ্ছে। স্বাধীনতার উদ্দেশ্য ছিলো দেশকে শিল্পসমৃদ্ধ হিসেবে গড়ে তোলা এবং ‘মেইড ইন বাংলাদেশ’ পণ্য রপ্তানির মাধ্যমে আত্মনির্ভরশীলতা অর্জন করা। প্রতিষ্ঠালগ্ন থেকেই ওয়ালটন এই লক্ষ্যে কাজ করছে। দেশ এখন ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য উৎপাদন খাতে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। ইলেকট্রনিক্স পণ্যের পাশাপাশি প্রযুক্তিপণ্য রপ্তানি খাতেও আমাদের কার্যক্রম ও পরিধি বৃদ্ধি পাচ্ছে।

জিয়া মনজুর বলেন, ২০১৬ সাল থেকে ইন্টেলের কো-পার্টনার হিসেবে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড কাজ করছে। প্রতিষ্ঠানটি গেমিং, সিমুলেশনসহ শিক্ষার্থীদের উপযোগী নানান ধরনের ল্যাপটপ উৎপাদন ও বিক্রি করছে। বাংলাদেশের প্রযুক্তিপণ্য উৎপাদনখাতে ওয়ালটন ব্যাপকভাবে কাজ করছে। ওয়ালটন মানুষের হাতের নাগালে প্রযুক্তিপণ্য পৌঁছে দিচ্ছে। তথ্য-প্রযুক্তিখাতে ওয়ালটনের দারুণ প্রবৃদ্ধি হচ্ছে। যার প্রেক্ষিতে প্রথম বাংলাদেশী প্রতিষ্ঠান হিসেবে ইন্টেলের মার্কেট এক্সিলারেশন অ্যাওয়ার্ড-২০২৩ পেয়েছে ওয়ালটন ডিজি-টেক।

তৌহিদুর রহমান রাদ বলেন, ২৪টি ব্র্যান্ডের অধীনে বর্তমানে ৩৭ ধরনের প্রোডাক্ট উৎপাদন করছে ওয়ালটন। ২০২৪ সাল থেকে আল্ট্রা কোর প্রসেসর যুক্ত ওয়ালটন ডিজিটাল ডিভাইস বাজারে আসছে। একইসঙ্গে ১৩ ও ১৪ জেনারেশনের পণ্য উন্মোচন করবে ওয়ালটন। থাকবে ডিডিআর ফাইভ র্যামযুক্ত প্রযুক্তিপণ্য। ইন্টেল আর্ক নামে নতুন গ্রাফিক্স কার্ড বাজারে ছেড়েছে ওয়ালটন। ওয়ালটনের রয়েছে দক্ষিণ এশিয়ার মধ্যে অন্যতম পিসিবি ও পিসিবিএ উৎপাদন প্ল্যান্ট। ওয়ালটনের মাদারবোর্ড ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রি রয়েছে যা পুরোপুরি অটোমেটেড বা রোবটিক। নিজস্ব ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টে র্যাম ও এসএসডির মতো হাই-টেক পণ্য তৈরি হচ্ছে। হার্ডওয়ারের পাশাপাশি আমরা সফটওয়্যারের প্রতি বেশি গুরুত্ব দিচ্ছি। আমাদের ডিজিটাল ডিভাইস পণ্যে একটি ইকোসিস্টেম রয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *