উদ্যোগ

নারীর ক্ষমতায়নে শি ৪.০ উন্মোচন করল গ্রামীণফোন

ক.বি.ডেস্ক: লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে গ্রামীণফোন সম্প্রতি সিগনেচার মেন্টরশিপ প্রোগ্রাম ‘প্ল্যাটফর্ম শি ৪.০’ উন্মোচন করেছে। এ প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণকারী নারীদের পরিবর্তনশীল বিশ্বে এগিয়ে যেতে প্রয়োজনীয় সহায়তা ও নির্দেশনা দেয়া হবে। ছয় মাসের এই প্রোগ্রামে মেন্টিরা পেশাগত জীবন সম্পর্কে জানার সুযোগ পাবেন, আত্ম-উন্নয়ন ঘটবে এমন ওয়ার্কশপে অংশগ্রহণ করবেন এবং ভবিষ্যতের জন্য প্রয়োজনীয় সব দক্ষতা অর্জন করতে পারবেন।

প্ল্যাটফর্ম শি ৪.০ এর মাধ্যমে গ্রামীণফোনে কর্মরত ১৫ জন মেধাবী নারীকে নির্বাচিত করা হয়েছে, যারা এ প্রোগ্রামে মেন্টর হিসেবে কাজ করবেন। প্রত্যকে মেন্টরের সঙ্গে একজন মেন্টি থাকবেন, যাদের একটি কঠোর নির্বাচন প্রক্রিয়া অনুসরণ করার মাধ্যমে এ প্রোগ্রামে অংশ নেয়ার জন্য দেশের ১১টি বিশ্ববিদ্যালয় থেকে নির্বাচিত করা হয়েছে।

প্ল্যাটফর্ম শি ৪.০ প্রোগ্রাম অংশগ্রহণকারীদের ক্ষমতায়নে সহায়ক ভূমিকা পালন করবে, যার মাধ্যমে তারা তাদের স্বপ্নকে বাস্তবে রূপান্তরিত করতে পারবেন। এ প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন অ্যাকাডেমিক প্রেক্ষাপট ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একসঙ্গে হবেন, যার মাধ্যমে এ প্রোগ্রাম অংশগ্রহণকারীদের মধ্যে সহযোগিতামূলক ভাবনা তৈরি, নেটওয়ার্কিং ও চিন্তার আদান-প্রদানে ভূমিকা রাখবে।

প্ল্যাটফর্ম শি ৪.০ কেবল ব্যক্তিগত ও পেশাগত প্রবৃদ্ধিতেই ভূমিকা রাখবে না; পাশাপাশি, এ প্ল্যাটফর্ম দীর্ঘমেয়াদে নেটওয়ার্কিং এবং মেন্টর ও মেন্টিদের মধ্যে সম্পর্ক জোরদারে ভূমিকা পালন করবে। নারীর ক্ষমতায়ন ও লিঙ্গসমতার ভিত্তিতে সমাজ গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ গ্রামীণফোন। প্ল্যাটফর্ম শি ৪.০ এর মাধ্যমে গ্রামীণফোনের লক্ষ্য সম্ভাবনাময় সকল মেন্টিদের জীবনে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসা, যেন তারা নিজেরাই আত্মবিশ্বাসী হয়ে সমৃদ্ধির দিকে এগিয়ে যেতে সক্ষম হন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *