সাম্প্রতিক সংবাদ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত তথ্য ওয়েবসাইটে যাচাইয়ের আহ্বান

ক.বি.ডেস্ক: প্রতারণা ও জালিয়াতি রুখতে দপ্তরী কাম প্রহরী পদে নীতিমালা প্রণয়ন/সংশোধন সংক্রান্ত তথ্যাদি জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইট যাচাইয়ের আহবান জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এই প্রক্রিয়ায় জড়িত প্রতারণা ও প্রতারক চক্র এবং অসাধু ব্যক্তিদের আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট সোপর্দ করা বা সে বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে।

জনসাধারণকে অপরাধমূলক কর্মকান্ডে না জড়ানোর জন্য মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইট (www.mopme.gov.bd) হতে যাচাই করার জন্য অনুরোধ জানানো হয়। সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আইন অধিশাখার নামে দপ্তরী কাম প্রহরী নিয়োগ, বেতন-ভাতা সংক্রান্ত প্রকাশিত ভূয়া গেজেট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত গেজেটটি ভুয়া এবং এতে মাঠ পর্যায়ে সর্বমহলে ভুল তথ্য উপস্থাপন করা হচ্ছে। যা প্রচলিত আইন ও বিধি-বিধান অনুযায়ী গুরুতর অপরাধ।

আরও লক্ষ্য করা যাচ্ছে যে, দপ্তরী কাম প্রহরী পদে ভূয়া বিজ্ঞপ্তি, নীতিমালা সংশোধন সংক্রান্ত ভূয়া প্রজ্ঞাপন ও ভূয়া গেজেট নোটিফিকেশনের মাধ্যমে কিছু অসাধু ব্যক্তি সহজ সরল জনসাধারণের অসহায়ত্বের সুযোগ নিয়ে প্রলুব্ধ করে অসাধু উপায়ে অর্থ উপার্জনের পায়তারা করছে যা দেশের প্রচলিত আইন অনুযায়ী দন্ডনীয় অপরাধ। এহেন প্রতারণা ও প্রতারক চক্র হতে সাবধান থাকা। এবং অপরাধমূলক কর্মকান্ডে না জড়ানোর জন্য মন্ত্রণালয়ের পক্ষ হতে সর্বসাধারণকে অনুরোধ জানানো যাচ্ছে।

এতে উল্লেখ করা হয়, এ মন্ত্রণালয়ে আইন অধিশাখা নামে কোন অধিশাখা নেই। এ ছাড়া এই ভুয়া গেজেটে যে কর্মকর্তার নাম উল্লেখ করা হয়েছে- সে নামে এ মন্ত্রণালয়ে কোন কর্মকর্তা কর্মরত নেই।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *