প্রতিবেদন

বইপ্রেমীদের জন্য টিকটকের #বুকটক

বাংলাদেশ সহ বিশ্বজুড়ে নতুন বই আবিষ্কার করার অন্যতম একটি প্ল্যাটফর্ম হয়ে উঠেছে টিকটকের (#BookTok) #বুকটক। সমমনা বইপ্রেমীরাও নিজেদেরকে খুঁজে পাচ্ছেন এই প্ল্যাটফর্মটিতে। ছোট ভিডিওর আকারে বিভিন্ন ধারার বই আকর্ষণীয়ভাবে তুলে ধরছেন তারা। লাখ লাখ ব্যবহারকারী তাদের পড়া বই এবং প্রিয় বইগুলোকে অন্যদের জন্য রিকমেন্ড করছেন এখানে। বলা যায়, গত কয়েক বছর ধরে বুকটকের জনপ্রিয়তা বেড়ে যাচ্ছে।

প্রথমেই বাংলাদেশে বুকটকের সেরা সব অ্যাকাউন্ট দিয়ে শুরু করা যাক। আপনার টিবিআরে (টু বি রিড) নতুন ও সেরা সব বই যুক্ত করতে এই অ্যাকাউন্টগুলোতে ঘুরে আসতে পারেন।

@Aphroditeinretrograde: আপনি যদি সমসাময়িক ও রোম্যান্টিক উপন্যাস পছন্দ করে থাকেন তাহলে আফ্রোদিতিইনরিট্রোগ্রেড অ্যাকাউন্টটি আপনার জন্য। লুবাবার দেয়া রিভিউগুলো সত্যিকার অর্থে সঠিক এবং একইসাথে মজাদার। যার ফলে বইপ্রেমীরা তার ভিডিওগুলো দেখতে পছন্দ করেন।

@farhana.reads: ফারহানা রিডস তুলে ধরেন ভিন্ন ধারার সব বই। থ্রিলার,রোমান্স, মেন্টাল হেলথ থেকে শুরু করে কর্মক্ষেত্র বিষয়ক বইও আপনি খুঁজে পেতে পারেন এখানে।
এমন নানা ধরনের বই সম্পর্কে জানতে মানুষ তার দেয়া রিভিউগুলো দেখে থাকেন।

@Wandering.bibliophile_: তরুণ প্রাপ্তবয়স্কদের ফিকশন যদি আপনার প্রিয় হয়ে থাকে, তাহলে এই অ্যাকাউন্টটি আপনার জন্য। য়ান্ডারিং বিবলিওফাইল এ ধরনের ফিকশনের উপন্যাস বেশি পড়ে থাকেন এবং সেগুলোর পর্যালোচনা করেন। তার ভিডিওগুলো থেকে আপনিও আপনার পরবর্তী প্রিয় বইটি পেয়ে যেতে পারেন।

@oishee.reads: রোমান্টিক এবং রহস্য-থ্রিলার উপন্যাস ঐশীর প্রিয়। তার পড়া বইগুলোর রিভিউ তিনি সাধারণত একটি মাসিক রেটিং অনুসারে দিয়ে থাকেন।

@nafisa_alam: নাফিসা বিভিন্ন ঘরানার বই পড়তে পছন্দ করেন। ইংরেজি এবং বাংলা – এই দুই ভাষার বই এর মধ্যে রয়েছে। ভিন্ন দৃষ্টিভঙ্গিতে দেয়া তার রিভিউগুলো পাঠকদের বইগুলো নিয়ে ভাবতে সাহায্য করে।

এখন কিছু সেরা আন্তর্জাতিক বুকটক অ্যাকাউন্ট সম্পর্কে জানা যাক। বেশ কিছু কারনে এসব অ্যাকাউন্টের অসংখ্য অনুসারী রয়েছে….

@thebooksiveloved: এই অ্যাকাউন্টটি পলিন নামে একজন বইপ্রেমীর। যিনি বিভিন্ন ধরনের বই পড়েন এবং সবসময় নিরপেক্ষ মতামত দেন। কিছু সেরা বই পড়ার জন্য তার দেয়া রিকমেন্ডেশন অবশ্যই বিশ্বাসযোগ্য।

@ezeekat: এই অ্যাকাউন্টটি জেসন নামের এক ব্যক্তি চালিয়ে থাকেন। তিনি প্রচুর পরিমাণে বাচ্চাদের এবং মিডেল-গ্রেডের বই পড়েন। সেই সঙ্গে সেগুলোর রিভিউ দেন। তিনি গ্রাফিক উপন্যাসের বিশাল অনুরাগী। তাই আপনি যদি সেই ঘরানার কিছু খোঁজেন, তবে আপনার অবশ্যই তার রিকমেন্ড করা বইগুলো একবার দেখা উচিত।

@caitsbooks: কাইট জ্যাকব অনেক ফ্যান্টাসি এবং তরুণ প্রাপ্তবয়স্কদের বই পড়েন। তিনি বইগুলো সম্পর্কে যে কোন সতর্কতা দেওয়ার ব্যাপারেও দুর্দান্ত, যা পাঠকদের জন্য খুবই সহায়ক হয়ে উঠে।

@lateara.reads: রেয় বেশিরভাগ রোম্যান্স এবং সমসাময়িক বই পড়েন। বইয়ের কোন চরিত্রের বর্ণনা তিনি কিছুটা অদ্ভুতভাবে ফুটিয়ে তোলেন। যার ফলে তার রিভিউগুলো তথ্যপূর্ণ হওয়ার পাশাপাশি বিনোদনমূলক হয়ে উঠে।

@shesreading: এই অ্যাকাউন্টটি মেগান নামের উচ্চ বিদ্যালয়ের এক ইংরেজি শিক্ষকের। ক্লাসিক বই, তরুণ প্রাপ্তবয়স্কদের উপন্যাস এবং সমসাময়িক ফিকশন সহ বিভিন্ন ধরনের বই তিনি পড়েন।

যে কোন মানুষকে বইয়ের প্রতি আগ্রহী করে তুলতে টিকটকের #বুকটক অ্যাকাউন্টগুলো একটি চমৎকার মাধ্যম। আর বইপ্রেমীদের জন্য এটি এখন একটি নতুন জায়গা। আপনিও চাইলে সেরা কোন বইয়ের সন্ধান পেতে ঘুরে আসতে পারেন এমনই কোন #বুকটক অ্যাকাউন্টে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *