উদ্যোগ

স্মার্টফোন এক্সপো এবং আইটিজি এক্সপো ২০২৩

ক.বি.ডেস্ক: আগামী বছর ২০২৩ সালের মার্চ মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে স্মার্টফোন ও আইটি বিষয়ক আন্তর্জাতিক প্রদর্শনী ‌‌‌’স্মার্টফোন এক্সপো বাংলাদেশ ২০২৩’ এবং ‘আইটিজি এক্সপো বাংলাদেশ ২০২৩’। ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী (১৮-২০ মার্চ) চলবে এই আন্তর্জাতিক প্রদর্শনী। এই আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজন করছে আন্তর্জাতিক প্রদর্শনী আয়োজক সংস্থা ব্রিলিয়েন্স একটিভেশন লিমিটেড।

‘স্মার্টফোন এক্সপো বাংলাদেশ ২০২৩’ এবং ‘আইটিজি এক্সপো বাংলাদেশ ২০২৩’ এ একই সঙ্গে চলবে স্মার্ট টেকনোলজীর ওপর আন্তর্জাতিক সেমিনার ও আলোচনা। যেখানে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশেষজ্ঞ ও বক্তাগণ বক্তব্য উপস্থাপন করবেন। প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত প্রতিষ্ঠানসমূহ স্মার্টফোন, ট্যাব, এক্সেসরিজ, কমপিউটার হার্ডওয়্যার, সফ্টওয়্যার, ডিজিটাল পরিধানযোগ্য পণ্য, আইটি এনাবেল্ড সার্ভিসসমূহ ইত্যাদি প্রদর্শন করবে।

প্রদর্শনীতে ওয়েবসাইট নির্মান, ডিজিটাল পেমেন্ট. ডিজিটাল সিকিউরিটি ও ট্রাকিং সিস্টেম, আইটি এনাবেল্ড সার্ভিসসহ অন্যান্য প্রযুক্তি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহ অংশগ্রহন করবে। প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও ভারত, চায়না, সিঙ্গাপুর, তাইওয়ান, মালয়েশিয়া, কোরিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, ফিলিপাইন, জার্মানীসহ অন্যান্য দেশ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহন করবে।

প্রদর্শনী প্রসঙ্গে ব্রিলিয়েন্স একটিভেশন এর জ্যেষ্ঠ নির্বাহী কর্মকর্তা রোহানুর ইসলাম রুপন বলেন, এ প্রদর্শনী বি টু বি এবং বি টু সি সহযোগীতাকে আরও মজবুত করবে। এই প্রদর্শনীর মাধ্যমে ব্রিলিয়েন্স দেশীয় প্রতিষ্ঠানগুলোর বাজার সম্প্রসারন ও দেশের বাজারে আধুনিক প্রযুক্তির সমাবেশ ঘটিয়ে দেশের আইসিটি ও স্মার্টফোন শিল্পের উন্নয়নে ভুমিকা রাখছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *