সাম্প্রতিক সংবাদ

২১ ডিসেম্বর ইসিএস নির্বাচন

ক.বি.ডেস্ক: আগামী ২১ ডিসেম্বর ঢাকার এলিফ্যান্ট রোডের আইসিটি খাতের ব্যবসায়ীদের বাণিজ্যিক সংগঠন এলিফ্যান্ট রোড কমপিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতি (ইসিএস) এর ২০২৩-২০২৪ মেয়াদকালের ১১ সদস্যের দ্বিবার্ষিক কার্যনির্বাহী পরিষদ (ইসি) এর নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের ইসিএস’র ইসি নির্বাচনে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হলেন অ্যাডভান্স কমপিউটার টেকনোলজির প্রধান নির্বাহী কর্মকর্তা ইঞ্জিনিয়ার চৌধুরি মো. আসলাম এবং নির্বাচন বোর্ডের সদস্যদ্বয় হলেন মাইক্রোওয়ে সিস্টেমসের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহিদুজ্জামান ও বারি কমপিউটারের স্বত্তাধিকারি এম এস ওয়ালীউল্লাহ।

আজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ইসিএস’র প্রধান কার্যালয়ে সদস্যদের উপস্থিতিতে ২০২৩-২০২৪ মেয়াদকালের ইসি নির্বাচনে নির্বাচনী তফসিল ঘোষনা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার চৌধুরি মো. আসলাম। এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্যদ্বয় মোহাম্মদ শহিদুজ্জামান ও এম এস ওয়ালীউল্লাহ, ইসিএস’র বর্তমান সভাপতি মোস্তাফিজুর রহমান তুহিন, সহসভাপতি কামরুজ্জামান ভূঁইয়া, সাধারণ সম্পাদক এস এম ওয়াহিদুজ্জামানসহ সকল ইসিবৃন্দ এবং আইসিটি খাতের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ এবং ইসিএস’র সদস্যবৃন্দ।

নির্বাচনী তফসিল

ইসিএস’র ২০২৩-২০২৪ মেয়াদকালের ইসি নির্বাচনে নির্বাচনী তফসিল অনুয়ায়ি প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হবে ১৯ নভেম্বর শনিবার। প্রাথমিক ভোটার তালিকার ওপর কোন আপত্তি থাকলে তা লিখিতভাবে দাখিলের শেষ সময় ২১ নভেম্বর সোমবার। প্রাথমিক ভোটার তালিকার ওপর কোন আপত্তি থাকলে তার ওপর শুনানী এবং নিষ্পত্তির শেষ সময় ২৩ নভেম্বর বুধবার, বেলা ২টা থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ২৩ নভেম্বর বুধবার, সন্ধ্যা ৭টার পর।

ছবিতে বা থেকে: নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ইঞ্জি. চৌধুরি মো. আসলাম এবং সদস্যদ্বয় মোহাম্মদ শহিদুজ্জামান ও এম এস ওয়ালীউল্

নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র আহবান ২৪ নভেম্বর বৃহস্পতিবার, বেলা ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। মনোনয়নপত্র জমাদানের শেষ সময় ২৮ নভেম্বর সোমবার, বেলা ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। মনোনয়নপত্র বাছাই ২৯ নভেম্বর মঙ্গলবার। বৈধ মনোনয়নপত্র জমাদানকরীদের তালিকা প্রকাশ ২৯ নভেম্বর মঙ্গলবার। মনোনয়নপত্র বাতিলের কোন অভিযোগ থাকলে লিখিতভাবে তা জমাদানের শেষ সময় ০১ ডিসেম্বর বৃহস্পতিবার। মনোনয়নপত্র বাতিলের কোন অভিযোগ থাকলে তার ওপর শুনানী এবং নিষ্পত্তি ০৩ ডিসেম্বর শনিবার। বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ ০৪ ডিসেম্বর রবিবার। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ০৭ ডিসেম্বর বুধবার, বেলা ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ০৭ ডিসেম্বর বুধবার।

চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ২৩ নভেম্বর; চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ০৭ ডিসেম্বর; প্রার্থী পরিচিতি সভা ১২ ডিসেম্বর; নির্বাচন ২১ ডিসেম্বর (সকাল ৯টা- বিকেল ৪টা) এবং চূড়ান্ত ফলাফল ঘোষনা ২২ ডিসেম্বর   

নির্বাচন বোর্ড

প্রার্থী পরিচিতি সভা ১২ ডিসেম্বর সোমবার। নির্বাচনি প্রচারণার শেষ সময় ১৯ ডিসেম্বর সোমবার, রাত ১২টা পর্যন্ত। নির্বাচন (ভোট প্রদান) ২১ ডিসেম্বর বুধবার, বিরতিহীনভাবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ভোট গননা ২১ ডিসেম্বর বুধবার। নির্বাচনের প্রাথমিক ফলাফল ঘোষনা ২১ ডিসেম্বর বুধবার। নির্বাচনের ফলাফল বিষয়ে কোন আপত্তি থাকলে লিখিতভাবে তা দাখিলের শেষ সময় ২২ ডিসেম্বর বৃহস্পতিবার, সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত। নির্বাচিত ফলাফল বিষয়ে কোন আপত্তি থাকলে তার ওপর শুনানী, নিষ্পত্তি এবং চূড়ান্ত ফলাফল ঘোষনা ২২ ডিসেম্বর বৃহস্পতিবার, বেলা ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *