সাম্প্রতিক সংবাদ

অ্যাসোসিও’র ‘আজীবন চেয়ারম্যান’ হলেন আব্দুল্লাহ এইচ কাফি

ক.বি.ডেস্ক: এশিয়ান-ওশেনিয়ান অঞ্চলের আইসিটি খাতের সংগঠন এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও) এর ‘‘লাইফটাইম চেয়ারম্যান অব অ্যাসোসিও’’ সম্মানিত পদে ভূষিত হয়েছেন বিসিএস’র প্রাক্তন সভাপতি আব্দুল্লাহ এইচ কাফি। ১৯৮৪ সালে যাত্রা করা বিসিএস এবারই প্রথম আজীবন চেয়ারম্যানের নাম ঘোষণা করল। অ্যাসোসিও’র আজীবন চেয়ারম্যান পদে ভূষিত আব্দুল্লাহ এইচ কাফি বিভিন্ন মেয়াদে বিসিএসর সভাপতি, সহসভাপতি, মহাসচিব, কোষাধ্যক্ষ এবং পরিচালকের দায়িত্ব পালন করেছেন।

সম্প্রতি সিঙ্গাপুরের একটি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত অ্যাসোসিও ওয়ার্ল্ড সামিটে অ্যাসোসিও চেয়ারম্যান ডেভিড ওয়াং, নবনির্বাচিত চেয়ারম্যান বার্নাক, উইটসা চেয়ারম্যান ডা. শন সিহ, নির্বাহী পরিচালক ড.ডেন এবং সিঙ্গাপুর, হংকং এবং ভিয়েতনামের আইটি ফেডারেশনের চেয়ারম্যান বিসিএস ও অ্যাসোসিওর প্রাক্তন সভাপতি আব্দুল্লাহ এইচ কাফিকে ‘লাইফটাইম চেয়ারম্যান অব অ্যাসোসিও’ ফলকটি হস্তান্তর করেন।

অ্যাসোসিও ওয়ার্ল্ড সামিট ২০২২ এ ৪টি বিভাগে অ্যাওয়ার্ড অর্জন করেছে বাংলাদেশ। আউটস্ট্যান্ডিং টেক কোম্পানি বিভাগে সম্মাননা অর্জন করে ফিফোটেক। ডিজিটাল গভর্নমেন্ট বিভাগে ডিপার্টমেন্ট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (ডুওআইসিটি), হেলথ টেক বিভাগে ডায়াবেটিক অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এবং এনভায়রমেন্টাল, সোশ্যাল এবং গভর্ন্যান্স বিভাগে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলাটরি কমিশন (বিটিআরসি) সম্মাননা অর্জন করেন।

বিসিএস সভাপতি ইঞ্জি.সুব্রত সরকার বলেন, অ্যাসোসিওতে বিসিএস’র প্রাক্তন সভাপতি আব্দুল্লাহ এইচ কাফির অর্জন অসাধারণ। বিসিএস কৃতজ্ঞচিত্তে তাঁর এই অর্জনকে ধারণ করবে। দেশীয় চার প্রতিষ্ঠানের অ্যাওয়ার্ড অর্জন পৃথিবীর কাছে আইসিটিতে আমাদের সক্ষমতার কথা ঘোষণা দেয়। ডিজিটাল বাংলাদেশের জয়জয়কার এখন সারা পৃথিবী জুড়ে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণেও বিসিএস একনিষ্ঠভাবে কার্যক্রম পরিচালনা করে আসছে।

এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের ২২টি দেশের আইসিটি খাতের সংগঠন এই সংস্থার সদস্য। দেশে বিসিএস অ্যাসোসিও’র একমাত্র সদস্য। আইসিটিতে বিশেষ ভূমিকা পালনকারী বিভিন্ন প্রকল্পকে অ্যাসোসিও এর সম্মাননা এর জন্য প্রতিবছর বিসিএস মনোনয়ন প্রদান করে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *