উদ্যোগ

১৪-২০ নভেম্বর বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ উদযাপিত হবে

ক.বি.ডেস্ক: আগামী ১৪ থেকে ২০ নভেম্বর বাংলাদেশসহ বিশ্বব্যাপী ‘‘গ্লোবাল এন্ট্রাপ্রেনিউরশীপ উইক’’ উদযাপন করবে গ্লোবাল এন্ট্রাপ্রেনিউরশীপ নেটওর্য়াক (জিইএন)। জিইএন’র উদ্দ্যোগে গ্লোবাল এন্ট্রাপ্রেনিউরশীপ উইক (বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ) বিশ্বের প্রায় ২০০টি দেশের ২০ হাজার পার্টনারের সহযোগীতায় ৪০ হাজার কার্যক্রমের মাধ্যমে বিশ্বব্যাপী প্রায় এক কোটি মানুষকে উদ্দ্যোক্তা উন্নয়নের ক্ষেত্রে অনুপ্রানিত এবং ক্ষমতায়নের নিমিত্তে বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ পালন করবে। বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ সম্পর্কে বিস্তারিত: www.genglobal.org/gew

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে জিইএনর সদস্যদেশ হিসেবে জিইএন বাংলাদেশ মানুষকে উদ্দ্যোক্তা উন্নয়নে সহায়তা এবং উদ্যোক্তা ইকোসিস্টেম বাস্তবায়নের লক্ষ্যে পালন করবে সপ্তাহব্যাপী বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ ২০২২। এর মাধ্যমে সরাসরি প্রায় ৫০ হাজার মানুষকে উদ্যোক্তা উন্নয়নের ক্ষেত্রে সচেতনতা প্রদান করবে। যারা এখনও তাদেও উদ্যোক্তাযাত্রা শুরু করতে পারেনি তাদেরও ব্যবসায়িক ধারনা তৈরীতে সহযোগীতা প্রদান করবে। পাশাপাশি নতুন উদ্দ্যোক্তাদেও আরও বেশী সরকারী এবং বেসরকারী সহযোগিতা নিশ্চিত করার লক্ষ্যে আয়োজন করবে বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ এবং কনফারেন্স।

গতকাল রবিবার (২৫ সেপ্টেম্বর) ড্যাফোডিল ইন্টান্যাশনাল ইউনিভার্সিটির স্বাধীনতা সম্মেলন কেন্দ্রে প্রায় ৫০০০ শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ উদযাপন ঘোষণা অনুষ্ঠানে জিইএন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. সবুর খান সকল সরকারী, বেসরকারী কলেজ, পলিটেকনিক ও বিশ্ববিদ্যালয়কে নিজ নিজ ক্যাম্পাসে ছাত্র-ছাত্রীদের নিয়ে আগামী ১৪-২০ নভেম্বর উদযাপন করার জন্য অনুরোধ জানিয়েছেন। এ ছাড়াও বিভিন্ন ব্যবসায়িক চেম্বার, অ্যাসোসিয়েশন, যুবসংগঠনকেও একই অনুরোধ করেছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *