প্রতিবেদন

ডায়াবেটিস নিয়ন্ত্রণে মেটলাইফ ৩৬০ হেলথ অ্যাপ!

ক.বি.ডেস্ক: কার্যকরভাবে ডায়াবেটিস নিয়ন্ত্রণ করতে এবং এই রোগের ঝুঁকি সম্পর্কে জনসাধারণে মধ্যে সচেতনতা বাড়াতে সহায়তা করার জন্য একটি নতুন ফিচার নিয়ে এসেছে ‘‘মেটলাইফ ৩৬০ হেলথ’’ মোবাইল অ্যাপ। এখন খুব সহজে বাড়িতে বসে নিয়মিত ডায়াবেটিসের ঝুঁকি এবং রক্তে শর্করার পরিমাণ ট্র্যাক করা যাবে।

২০১৯ সালে, বিশ্বব্যাপী মৃত্যুর নবম প্রধান কারণ ছিল ডায়াবেটিস এবং আনুমানিক ১.৫ মিলিয়ন মৃত্যু হয়েছিল সরাসরি ডায়াবেটিসের কারণেই। সাম্প্রতিক একটি গবেষণায় আরও দেখা গেছে যে বাংলাদেশে ৮ মিলিয়নেরও বেশি মানুষ ডায়াবেটিসে আক্রান্ত যাদের প্রায় অর্ধেকই জানেন না যে তাঁরা এই রোগের শিকার।

মেটলাইফ ৩৬০ হেলথ: অ্যাপটির সহায়তায়, ব্যবহারকারী কিছু স্বাস্থ্য এবং লাইফ স্টাইল সম্পর্কিত প্রশ্নের উত্তর দিয়ে তার ডায়াবেটিস হওয়ার ঝুঁকি সম্পর্কে জানতে পারবেন। এমনকি অ্যাপটির ব্যবহারকারী পরিমাপের ঘনত্ব এবং সময় (খাওয়ার আগে বা পরে) প্রদান করে সাপ্তাহিক এবং মাসিক ভিত্তিতে রক্তে শর্করার পরিমান ট্র্যাক করতে পারেন।

মেটলাইফ ৩৬০ হেলথ অ্যাপটি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় স্বাস্থ্য অ্যাপগুলির মধ্যে একটি যা ২ লাখের বেশি ডাউনলোড হয়েছে। অ্যাপটি ব্যাবহারকারীদেরকে বিএমআই (বডি মাস ইনডেক্স)ক্যালকুলেটর, কোভিড-১৯ উপসর্গ চেকার, স্বতন্ত্র স্বাস্থ্য ঝুঁকি মূল্যায়ন, অনলাইনে ওষুধ কেনা, বিনা মূল্যে ভার্চুয়াল ডাক্তারের পরামর্শ,  ডিজিটাল লাইফ কার্ডের মাধ্যমে ডায়াগনস্টিক পরীক্ষায় বিশেষ ছাড়, সেই সঙ্গে কার্ডিওলজিস্ট, সাইকোলজিস্ট, নিউট্রিশনিস্ট, গাইনোকোলজিস্ট, গ্যাস্ট্রোলজিস্ট এবং জেনারেল সার্জনদের মত বিশেষজ্ঞ চিকিতসকের কাছে অগ্রাধিকার ভিত্তিতে দেখা করার মত নানা সুযোগ সুবিধা প্রদান করে থাকে।

মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ বলেন, আমরা মানুষকে সুস্থ ও দুশ্চিন্তামুক্ত জীবনযাপন করতে সাহায্য করতে চাই। নতুন যোগ করা ফিচারগুলোর সহায়তায় অনেক ব্যবহারকারীই ডায়াবেটিসের মতো একটি গুরুতর অসুস্থতা কার্যকরভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *