প্রতিবেদন

দ্রুততম সময়ে বাজার করুন ‘দারাজ মার্ট’ এ

ক.বি.ডেস্ক: দ্রুততম সময়ের মধ্যে ক্রেতাদের দোরগোড়ায় নিত্য পণ্য পৌঁছে দিতে দেশের ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজ সম্প্রতি চালু করেছে নিজস্ব এক্সপ্রেস ডেলিভারি সার্ভিস ‘‘দারাজ মার্ট’’। নতুন এ সেবার মাধ্যমে ক্রেতারা দারাজ থেকে প্রতিদিনের নিত্য প্রয়োজনীয় ও পছন্দের পণ্য অর্ডার করে তাতক্ষণিকভাবে ডেলিভারি সেবা উপভোগ করতে পারবেন।

যানজট, গরম আবহাওয়া, অসহনীয় দূষণ ও বাজারের উপচে পড়া ভিড়ের কারণে বর্তমানে অধিকাংশ মানুষের জন্যই দোকানে গিয়ে কেনাকাটা এখন কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে। এ কারণে অনেকেই স্বশরীরে না গিয়ে অনলাইন মার্কেটপ্লেস থেকে নিত্য প্রয়োজনীয় পণ্য কেনাকাটায় উতসাহিত হচ্ছেন। তবে, বেশিরভাগ অনলাইন শপ ক্রয়ের দিনেই ক্রেতাদের কাছে পণ্য পৌঁছে দিতে পারে না; পাশাপাশি তাদের অন্যান্য সীমাবদ্ধতাও রয়েছে, যেমনঃ প্রি-অর্ডার ভিত্তিক ডেলিভারিগুলোর ক্ষেত্রে অধিকাংশ সময়ই অর্ডারের লম্বা সারি জমে থাকে, যা ডেলিভারিকে আরও সময়সাপেক্ষ করে তোলে। পণ্য প্রাপ্তিতে দীর্ঘসূত্রিতার অবসান ঘটিয়ে ক্রেতাদের জীবনকে সহজতর করতে দারাজ মার্ট।

দারাজ মার্ট এ ক্রেতারা বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী, স্বাস্থ্য ও রূপচর্চার পণ্য ও লাইফস্টাইল সামগ্রী থেকে শুরু করে ব্যক্তিগত প্রসাধনী পণ্যসহ অসংখ্য পণ্য ক্রয় করতে পারছেন সাশ্রয়ী দামে। পাশাপাশি এ প্ল্যাটফর্মটি অর্ডারের দিনেই ক্রেতাদের হাতে তাদের পছন্দের পণ্য পৌঁছে দেয়ার নিশ্চয়তা রয়েছে।   বর্তমানে ঢাকা (উত্তর ও দক্ষিণ) এবং চট্টগ্রামে (মহানগরী) ৮ কেজি ওজনের কম এফবিডি (ওয়্যারহাউজ প্যাকেজ) প্যাকেজের জন্য দারাজ মার্টের সুবিধাটি চালু রয়েছে। একই দিনে ডেলিভারি সুবিধা পেতে ক্রেতাদের রাত ১২ টা থেকে সকাল ১১ টার মধ্যে অর্ডার নিশ্চিত করতে হবে। কেউ যদি সকাল ১১ টার পর পণ্য অর্ডার করেন, তবে তিনি এর পরবর্তী দিনে অর্ডারকৃত পণ্যটি হাতে পাবেন।

দারাজ বাংলাদেশের এমডি সৈয়দ মোস্তাহিদল হক বলেন, আজকের বিশ্বে এক ক্লিকেই সবকিছুই আমাদের হাতের নাগালে চলে আসছে; তাই এখন বেশিরভাগ ক্রেতাই ডেলিভারির ক্ষেত্রে দীর্ঘসময় অপেক্ষা করতে চান না। ক্রেতাদের সুবিধার কথা বিবেচনা করে দারাজ সময়োপযোগী দারাজ মার্ট সেবাটি চালু করেছে।

দারাজ বাংলাদেশের সিএমও মো.তাজদীন হাসান বলেন, বর্তমান সময়ের দ্রুত বদলে যাওয়া জীবনধারায় মানুষ তাদের কাঙ্খিত পণ্যটি হাতে পেতে দীর্ঘসময় অপেক্ষা করতে ইচ্ছুক নন। ক্রেতারা এখন দ্রুততম সময়ে, নিরাপদে ও সাশ্রয়ী মূল্যে ডেলিভারি সুবিধা উপভোগ করতে চান। ক্রেতাদের সুবিধার কথা বিবেচনা করে একই দিনে ডেলিভারি সুবিধার দারাজ মার্ট চালু করেছি। এ প্ল্যাটফর্মটির মাধ্যমে ক্রেতারা বিভিন্ন ধরনের সুবিধার পাশাপাশি দ্রুত, আরও নির্ভরযোগ্য উপায়ে প্রয়োজনীয় পণ্যসামগ্রী ক্রয় করতে পারবেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *