সাম্প্রতিক সংবাদ

এনআইডি’র মাধ্যমে রেলের টিকিট বিক্রয়ের সুপারিশ

ক.বি.ডেস্ক: রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় যাত্রীর জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) মাধ্যমে রেলের টিকিট বিক্রয়ের সুপারিশ করার পাশাপাশি সহজ ডট কম কোম্পানীর মাধ্যমে টিকিট ক্রয়ে যাত্রীকে যাতে অধিক অর্থ দিতে না হয় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে সভায় এ পরামর্শ দেয়া হয়। সভায় উপস্থিত ছিলেন কমিটির সদস্য রেল মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, আসাদুজ্জামান নূর, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান, নাছিমুল আলম চৌধুরী, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও নাদিরা ইয়াসমিন জলি।

সভায় সহজ ডট কম কোম্পানি রেলের টিকিট বিক্রির দায়িত্ব পাবার পর চুক্তি অনুযায়ী সেন্ট্রাল ডাটা সেন্টার, ডিজাস্টার রিকভারী সেন্টার এবং কমপিউটারসহ অন্যান্য যন্ত্রপাতি সরবরাহ করেছে কি না এবং বর্তমানে সার্ভারের মাধ্যমে টিকিট বিক্রি করার বিষয়ে আলোচনা করা হয়। এ ছাড়া রেল ভ্রমণের ক্ষেত্রে যাত্রীর যাবতীয় জটিলতা জরুরী ভিত্তিতে সমাধানের জন্য ৯৯৯ বা এর মত অন্য কোন নম্বরকে জরুরী সেবা সার্ভিস হিসেবে চালু করার ব্যাপারে কমিটি সুপারিশ করে।

সভায় আর উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, কমিটি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

তথ্যসুত্র: বাসস

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *