সাম্প্রতিক সংবাদ

রাজশাহী’র ৩৫ স্টার্টআপ পেল সনদপত্র

ক.বি.ডেস্ক: শেষ হল স্টার্টআপদের নিয়ে বিশেষ ‘‘মেন্টরিং প্রোগ্রাম স্টার্টআপ রাজশাহী ইনকিউবেশন ১.০: মিট দ্যা মেন্টর’’। রাজশাহীর ৩৫ স্টার্টআপের ৭০ জন উদ্যোক্তাদের নিয়ে মেন্টরিং প্রোগ্রামটি স্টার্টআপ রাজশাহীর সহযোগিতায় আয়োজন করে আইডিয়া প্রকল্প। গত ৩০ জুলাই থেকে শুরু হওয়া তিন দিনব্যাপি এই মেন্টরিং প্রোগ্রামটি চলে ১ আগস্ট পর্যন্ত।

গতকাল সোমবার (১ আগস্ট) রাজশাহী শেখ কামাল আইটি ইনকিউবেশন সেন্টারে আয়োজিত মেন্টরিং প্রোগ্রাম শেষে ৩৫ স্টার্টআপের হাতে সনদপত্র তুলে দেন প্রধান অতিথি আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ্‌। সঞ্চালনা করেন আইডিয়া প্রকল্পের মানব সম্পদ ও ফাইন্যান্স বিষয়ক পরামর্শক মো. নাজিম উদ্দিন। সভাপতিত্ব করেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আলতাফ হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, আইডিয়া প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক ড. মো. মিজানুর রহমান, রুয়েট এমই বিভাগের ডিন প্রফেসর ড. মো. এমদাদুল হক, রুয়েট ইসিই বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. শহিদুল ইসলাম এবং স্টার্টআপ রাজশাহীর প্রধান সমন্বয়ক তাসনিম বিনতে শওকত।

এন এম জিয়াউল আলম বলেন, তারুণ্য মানেই শক্তি। একটি সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষ্যে তরুণসহ সকলকে একসঙ্গে কাজ করতে হবে। বর্তমানে স্টার্টআপদের জন্য সুযোগ রয়েছে এবং এই সুযোগগুলো তরুণদের কাজে লাগাতে হবে। স্টার্টআপদের জন্য আইসিটি বিভাগ এবং আইডিয়ার মাধ্যমে সহযোগিতা চলমান থাকবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *